জাতীয় পার্টিতে যোগদান নিয়ে যা বললেন বিএনপির সাবেক এমপি

কুমিল্লা প্রতিনিধি- কুমিল্লার লাকসাম-মনোহরগঞ্জ আসনের বিএনপির সাবেক এমপি ও মুক্তিযুদ্ধকালীন বিএলএফ ডিপুটি কমান্ডার এবং বাংলাদেশ শিল্প ও কমার্স ব্যাংকের সাবেক চেয়ারম্যান এড. এটিএম আলমগীর জাতীয় পার্টিতে যোগ দিচ্ছেন বলে জানা গেছে।

শনিবার রাতে জাতীয় পার্টির একজন নেতার ফেসবুকে বিএনপির সাবেক সংসদ সদস্য এটিএম আলমগীর জাতীয় পার্টিতে যোগ দিচ্ছেন এমন একটি স্ট্যাটাস দেয়ার পর তাকে ঘিরে আলোচনা শুরু হয়। বিএনপিতে ১৮ বছর অবহেলিত থাকার পর তিনি এমন সিদ্ধান্ত নিতে যাচ্ছেন বলে জানা যায়।

এরই প্রেক্ষিতে এটিএম আলমগীরের সাথে কথা হয়। তখন তিনি জানান, তার কোনো শুভাকাঙ্খি বা অতি ভালোবাসে এমন কেউ এটি ফেসবুকে দিয়েছেন। তবে জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতৃবৃন্দ আমাকে বলেছেন জাতীয় পার্টিতে যোগ দিতে। বিষয়টি চিন্তাভাবনা করছি। আমি সিদ্ধান্ত জানালে একটি আনুষ্ঠানিকতা হবে।

১৯৯১ সালে কুমিল্লার লাকসাম মনোহরগঞ্জ আসন থেকে বিএনপির প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন এটিএম আলমগীর। এরপর ১৯৯৬ সালে আওয়ামী লীগের জোয়ারের সময় ১৪শ ভোটে পরাজিত হন বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগের প্রার্থী তাজুল ইসলামের কাছে।

এরপর বিএনপি ক্ষমতায় এলে বাংলাদেশ শিল্প ও কমার্স ব্যাংকের চেয়ারম্যান করা হয় এই মুক্তিযোদ্ধাকে। কিন্তু গত ১৮ বছর ধরে বিএনপির উপজেলা কমিটি, জেলা কমিটি ও কেন্দ্রীয় কমিটির কোন পদেই ঠাঁই হয়নি এটিএম আলমগীরের। এমনকি সদস্যও রাখা হয় নি। অবহেলিত এটিএম আলমগীর রাজনীতিতে অনেকটা হারিয়েই যান।

এবার তিনি জাতীয় পার্টিতে যোগ দিয়ে ফের রাজনীতিতে সক্রিয় হতে যাচ্ছেন এটিএম আলমগীর।

সময়ের কণ্ঠস্বর/আরআই

Leave a Reply