জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দূর্নীতি মামলার যুক্তিতর্কের নতুন দিন ধার্য

রাজু আহমেদ, স্টাফ রিপোর্টার- বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অসুস্থতার কারণে আদালতে নেওয়া সম্ভব না হওয়ায় জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার যুক্তিতর্কের দিন পিছিয়ে পুনরায় দিন ধার্য করা হয়েছে। আগামী বৃহস্পতিবার ১০ই মে যুক্তিতর্কের দিন হিসেবে ধার্য করেছেন আদালত।

আজ রবিবার মামলাটির যুক্তিতর্ক শুনানির জন্য দিন ধার্য ছিলো। এদিন পঞ্চম বিশেষ জজ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান দুইপক্ষের যুক্তিতর্ক শুনে যুক্তিতর্কের শুনানির দিন পিছিয়ে ১০ মে নতুন দিন ধার্য করেছেন।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মোশাররফ হোসেন কাজল ভারতে এমন নজির আছে উল্লেখ করে শুনানিতে বলেন, খালেদা জিয়াকে আদালতে উপস্থিত করা না গেলে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মামলার পরিচালনা করা যেতে পারে।

তবে এমন আবেদনের ঘোর বিরোধিতা করে খালেদার জিয়ার আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া খালেদা জিয়ার উপস্থিতিতেই যুক্তিতর্ক শুনানি করবেন বলে পরিস্কার জানান আদালতে।

উল্লেখ্য, গত ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলা করা হয়। ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে মামলাটি করে দুদক। চ্যারিটেবল ট্রাস্ট মামলায় মোট আসামি চারজন। এ মামলায় সাক্ষ্য দিয়েছেন মোট ৩২ জন সাক্ষী।

Leave a Reply