'ভারতে যেমন সালমান খান আছে, তেমনই বাংলাদেশে শাকিব খান'

বিনোদন ডেস্ক- দুই বছর আগে বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত ছবি ‘শিকারি’তে অভিনয় করে সবাইকে চমকে দেন ঢালিউড সুপারস্টার শাকিব খান। এরপর ভারতের কলকাতাসহ পশ্চিমবঙ্গের দর্শকদের কাছে শাকিবের চাহিদা তৈরি হয়। 

দেশের গণ্ডি পেরিয়ে তিনি এখন ভারতেও তুমুল জনপ্রিয় হয়ে উঠছেন! সেখানকার দর্শক, নির্মাতা-প্রযোজকদের আগ্রহের তালিকায় জায়গা করে নিয়েছেন। তাইতো ভারতের মানুষও শাকিবের প্রশংসায় পঞ্চমুখ হয়।

এবার শাকিবের ভূয়সী প্রশংসা করলেন কলকাতার প্রভাবশালী প্রযোজনা প্রতিষ্ঠান এসকে মুভিজের কর্ণধার অশোক ধানুকা। ‘চালবাজ’-এর মুক্তি উপলক্ষে তিনি গণমাধ্যমের সঙ্গে আলাপকালে কেবল শাকিবকে নিয়েই কথা বলেন।

অশোক ধানুকা বলেন, শাকিবকে ওখানে (বাংলাদেশ) কিং খান বলা হয়। মানে আমাদের ভারতে যেরকম সালমান খান আছে, সেরকম বাংলাদেশে শাকিব খান। ভারতে তাকে হয়ত কম মানুষ চেনে, বর্ডার এলাকাতে বেশি চেনে। কিন্তু আমার মনে হয় শাকিব একজন পরিপূর্ণ নায়ক। মানে একজন নায়কের ঠিক যেমন হওয়া উচিত, সবটাই শাকিবের মধ্যে আছে।

সফল এই প্রযোজক আরো বলেন, আমি ওকে (শাকিব) খুব বেশি পছন্দ করি। শুভশ্রীর সঙ্গে তার জুটিটা (নবাব) যেহেতু খুব ভালো হয়েছিলো, আমি আবার এই জুটি রিপিট করেছি ‘চালবাজ’-এর জন্য।

উল্লেখ্য, ঢালিউড কিং শাকিব খান অভিনীত ‘চালবাজ’ ছবিটি শুক্রবার (২০ এপ্রিল) পশ্চিমবঙ্গে মুক্তি পেয়েছে। সেখানকার ৯১টি সিনেমা হলে একযোগে চলছে এসকে মুভিজের এই ছবিটি। 

‘চালবাজ’ পরিচালনা করেছেন জয়দীপ মুখার্জি। শাকিব ছাড়াও ছবিতে অভিনয় করেছেন শুভশ্রী, খরাজ মুখোপাধ্যায়, রজতাভ দত্ত, সুপ্রিয়, সৈয়দ হাসান ইমাম প্রমুখ। গেল বছর জুন মাসে লন্ডনে ‘চালবাজ’ ছবির শুটিং শুরু হয়। এরপর ভারতের বিভিন্ন লোকেশনে ছবির চিত্রায়ন করা হয়।

‘চালবাজ’ শুরু হয়েছিল বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায়। কিন্তু বাংলাদেশে যৌথ প্রযোজনার প্রিভিউ কমিটির ও নতুন নীতিমালা তৈরি হওয়ায় ছবিটি পরবর্তীতে পুরোপুরি টাকা লগ্নি করে এসকে মুভিজ। সরে আসে বাংলাদেশের প্রযোজনা প্রতিষ্ঠান অ্যাকশনকাট এন্টারটেইনমেন্ট। শেষে ঠিক হয়, বাংলাদেশের চালবাজ মুক্তি পাবে সাফটা চুক্তির (আমদানি) ভিত্তিতে।

চালবাজবাংলাদেশে ছবিটি আমদানি করছেন গোলাম কিবরিয়া লিপু। জানা গেছে, বাংলাদেশে ২৭ এপ্রিল চাজবাজ মুক্তি পাবে। সেজন্য বৃহস্পতিবার (১৯ এপ্রিল) ছবিটি সেন্সরে জমা পড়েছে। সবকিছু ঠিক থাকলে রবিবার কিংবা সোমবার চালবাজ সেন্সর ছাড়পত্র পেতে যাচ্ছে। এদিকে মুক্তির আগে চালবাজ নিয়ে বাংলাদেশের হল মালিকদের আগ্রহ রয়েছে তুঙ্গে।

Leave a Reply