সোয়ানসির জালে ম্যানসিটি’র গোলোৎসব

স্পোর্টস ডেস্কঃআগেভাগেই শিরোপা নিশ্চিত হয়ে যাওয়ায় লিগের বাকি ম্যাচগুলো কেবলই আনুষ্ঠানিকতা। সেটিও দাপটেই করছে ম্যানচেস্টার সিটি। রোববার টেবিলের তলানির দল সোয়ানসি সিটির জালে গুণে গুণে পাঁচবার বল জড়িয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা।

লিগে এখনো চার ম্যাচ বাকি ম্যানসিটির। ৩৪ ম্যাচে ৯০ পয়েন্ট দলটির। শেষ চারের তিনটিতে জয়, আর একটি ড্র পেলেই পয়েন্টের শতক হবে সিটিজেনদের।

ইতিহাদ স্টেডিয়ামে ম্যাচের ১২ মিনিটে ডেভিড সিলভার গোলে এগিয়ে যায় সিটিজেনরা। চার মিনিট পর ব্যবধান ২-০ করেন রাহিম স্টার্লিং।

বিরতির পর ৫৪ মিনিটে কেভিন ডি ব্রুইন গোল পেলে ব্যবধান দাঁড়ায় ৩-০তে। এর দশ মিনিট পর পেনাল্টিতে গ্যাব্রিয়েল জেসাসের শট সোয়ানসি গোলরক্ষক ফিরিয়ে দিলেও ফিরতি বলে বের্নাডো সিলভা গোল পেলে হালি পূর্ণ হয় স্বাগতিকদের।

সোয়ানসিকে শেষ ধাক্কাটা দিয়েছেন জেসাসই। ৮৮ মিনিটে গোলে করে পেনাল্টি মিসের জ্বালা জুড়ান ব্রাজিল ফরোয়ার্ড।

রাতের আগের ম্যাচে ওয়েস্টহ্যামকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে আর্সেনাল। ম্যাচে সবগুলো গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। ৫১ মিনিটে গানারদের হয়ে গোলের সূচনা করেন নাচো মনরিয়েল। ১৩ মিনিট পর মার্কো আর্নোবিচের গোলে অবশ্য সমতায় ফেরে ওয়েস্টহ্যাম।

সমতায় থাকা ম্যাচ যখন অমীমাংসার পথে, তখন সাত মিনিটের মধ্যে ৩ গোল করে বড় জয় নিশ্চিত করে আর্সেনাল। ৮২ মিনিটে গোল করেন অ্যারন রামসে। তার তিন মিনিট পর ব্যবধান ৩-০ করেন অ্যালেক্সান্দ্রে ল্যাকাজেত্তে। ৮৯ মিনিটে গোলের হালি পূর্ণ করেন ল্যাকাজেত্তেই।

এই জয়ে অবশ্য খুব একটা উপকার হয়নি আর্সেন ওয়েঙ্গারের দলের। ৩৪ ম্যাচে ৫৭ পয়েন্টে টেবিলের ছয়ে থেকে সরাসরি চ্যাম্পিয়ন্স লিগ খেলার সম্ভাবনা খুব কমই গানারদের।

Leave a Reply