SOMOYERKONTHOSOR

আবারও সেই অনন্ত জলিল; এবার পাঁচ দৃষ্টি প্রতিবন্ধীকে দিলেন চাকরি

বিনোদন ডেস্ক- রাজধানীর বিএফডিসির একটি ফ্লোরে আয়োজিত ‘যুক্তির আলোয় দেখি’ শীর্ষক দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীদের অংশগ্রহণে জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় আমন্ত্রিত অতিথি হয়ে এসেছিলের অনন্ত জলিল। সেখানে অংশগ্রহণকারী দৃষ্টিপ্রতিবন্ধীদের মধ্যে তিনি পাঁচজনকে নিজের প্রতিষ্ঠানে চাকরি দেবেন বলে ঘোষণা দেন।

অনুষ্ঠানে দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি তাদের কথা মন দিয়ে শোনেন অনন্ত জলিল। তখনই তিনি ঘোষণা দেন পাঁচজন দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীকে নিজের প্রতিষ্ঠানে চাকরি দেবেন। তার এ ঘোষণা শুনে এফডিসিতে উপস্থিত দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীরা আবেগাপ্লুত হয়ে পড়েন। এসময় উন্নয়নের মূলধারায় দৃষ্টিপ্রতিবন্ধীদের সম্পৃক্ত করতে সরকারের পাশাপাশি তিনি বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান অনন্ত।

এসময় উপস্থিত ছিলেন ‘ডিবেট ফর ডেমোক্রেসি’র চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী। তিনি অনন্ত জলিলের এমন হিতৈষী উদ্যোগকে সাধুবাদ জানান।

এর আগে নিজের জন্মদিনে ঢাকায় সড়ক দুর্ঘটনায় নিহত রাজীবের দুই ভাইয়ের লেখাপড়া, ভরণপোষণের দায়িত্ব নেয়ার ঘোষণা দেন এবং দেশে ফিরে তাঁদের দায়িত্ব গ্রহণ করেন।

প্রসঙ্গত, জাতীয় বিতর্ক প্রতিযোগিতা ‘যুক্তির আলোয় দেখি’ আয়োজনে অংশ নিচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, বেগম বদরুন্নেসা মহিলা কলেজ এবং ইডেন মহিলা কলেজসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীরা।