বিডি জবসের প্রধান নির্বাহী ফাহিম মাশরুর গ্রেফতার

রাজু আহমেদ, স্টাফ রিপোর্টার- বাংলাদেশে চাকরির সবচেয়ে বড় ওয়েবসাইট বিডি জবসের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও প্রতিষ্ঠাতা এ.কে.এম ফাহিম মাশরুরকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

বুধবার সকালে রাজধানীর কাওরান বাজারে প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয় থেকে ৫৭ ধারার তথ্যপ্রযুক্তি মামলায় মাশরুরকে আটক করে ডিবি কার্যালয়ে নেওয়া হয়েছে।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ব্যঙ্গ করার অভিযোগ এনে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক গণশিক্ষা সম্পাদক মো. আল সাদিক গত ২২ এপ্রিল কাফরুল থানায় এজাহার দায়ের করেন।

এজাহারে বলা হয়, 'ফাহিম মাশরুরের ফেসবুক আইডি থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর ছবির ব্যঙ্গাত্তক কার্টুন আপলোড ও শেয়ারসহ উস্কানিমূলকভাবে মিথ্যা ও আপমানমূলক স্ট্যাটাস ও তথ্য আপলোড করে অপপ্রচারের মাধ্যমে আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতিসহ দেশে অরাজক পরিস্থিতি ও অস্থিতিশীল অবস্থা সৃষ্টি করেছে এবং একই ধরনের কর্মকাণ্ড অব্যাহত রেখেছে।'

উল্লেখ্য, ফাহিম মাসরুর বিডি জবস ডটকম ও ই-কমার্স মার্কেটপ্লেস আজকের ডিলের প্রধান নির্বাহী। এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সাবেক সভাপতি ও সদ্যনির্বাচিত কমিটির পরিচালক তিনি। 

এছাড়া এসএমই (SME) ফাউন্ডেশন আয়োজিত ২০১৮ সালে জন্য বর্ষসেরা উদ্যোক্তা (মাঝারি প্রতিষ্ঠান, সার্ভিস ক্যাটাগরি) হিসেবেও পুরস্কার পেয়েছেন ফাহিম মাসরুর। গত ৪ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে এই পুরস্কার নেন তিনি। 

Leave a Reply