আজ রাতে রিয়াল-বায়ার্ন মহারণ

স্পোর্টস ডেস্কঃআরেক সেমিফাইনালের প্রথম পর্বে মুখোমুখি হবে ইউরোপের দুই হেভিওয়েট রিয়াল মাদ্রিদ ও বায়ার্ন মিউনিখ। ৫ বছর পর ইউরোপের শীর্ষ এই টুর্নামেন্টের ফাইনালের হাতছানি জার্মান লিগ চ্যাম্পিয়নদের সামনে। তবে আসরের বর্তমান চ্যাম্পিয়নদের বিপক্ষে কাজটা সহজ হবে না, তা জানা মিউনিখের।
তবে দল দুটির সাম্প্রতিক ফর্ম আশা দেখাচ্ছে সমর্থকদের। অ্যালিয়েঞ্জ অ্যারেনায় ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় আজ রাত পৌনে ১টায়।

যদি প্রশ্ন করা হয় বর্তমান বিশ্ব ফুটবলে চ্যাম্পিয়ন্স লিগের সেরা খেলোয়াড়টির নাম কি ? অনেক কিছু মাথায় আসলেও একটি নামে এসেই আটকে যাবে সবাই। কারণ, এখানে যে একজনেরই আধিপত্য। তার নাম ক্রিস্টিয়ানো রোনালদো।

এ কথাটা আর কেউ মানুক না মানুক, মিউনিখের সমর্থকরা যে হারে হারে মানেন তা বলতে বড় ফুটবল বোদ্ধা হওয়ার প্রয়োজন পড়েনা। তবে প্রশ্ন উঠতে পারে চ্যাম্পিয়ন্স লিগ সেমির আগে কেন এই রোনালদো বন্দনা। পরিসংখ্যানের খেরোখাতা ঘাঁটলেই পাওয়া যাবে এর উত্তরও। বায়ার্ন মিউনিখের সঙ্গে শেষ ৩ দেখায় ৭ গোল করেছেন মাদ্রিদের রাজা। একাই গুড়িয়ে দিয়েছেন জার্মানদের দম্ভ।

লিগ টাইটেল চলে গেছে নাগালের অনেক দূরে। ঘরোয়া টুর্নামেন্টগুলোতেও ফলাফলটা ঠিক নামের সঙ্গে যায় না। রিয়াল এখন আহত বাঘের মতো ঝাঁপিয়ে পড়েছে রেকর্ড টানা ৩য় চ্যাম্পিয়ন্স লিগ শিরোপার জন্য। এই একটাই শিরোপা যে বাঁচাতে পারে তাদের সম্মান।

ম্যাচের আগে বেশ নির্ভার জিদান শিষ্যরা। খেলোয়াড়দের সাম্প্রতিক ফর্ম আশা দেখাচ্ছে জিজু'কে। ইনজুরি সমস্যাও নেই খুব একটা। কপাল খারাপ থাকলে হয়তো কেবল মাত্র নাচো'কে পাবে না প্রথম পর্বে। ইতিহাস পক্ষে না থাকলেও, সেটা যে নতুন করে লেখা যায় তা রিয়াল মাদ্রিদের চেয়ে ভালো আর কেই বা জানে।

অন্যদিকে একটাই শব্দ ঘুরে বেড়াচ্ছে অ্যালিয়েঞ্জ অ্যারেনায়। তা হলো 'প্রতিশোধ'। ২০১৬-১৭ এবং ২০১৩-১৪ মৌসুমের হারগুলো এখনো পোড়াচ্ছে বাভারিয়ানদের।

তবে চিন্তাও আছে বায়ার্ন বস হেইঙ্কসের। ইনজুরির কারণে তিনি পাবেন না নয়্যার, ভিদাল এবং কোম্যানকে।

ক্লাবটি ৫ ম্যাচ হাতে রেখেই জিতে নিয়েছে বুন্দেসলিগার ট্রফি, জার্মান কাপের শিরোপাও আছে এক ম্যাচ দূরত্বে। সেভিয়ার বিপক্ষে এক ড্র বাদ দিলে সাম্প্রতিক ফর্মও দুর্দান্ত বায়ার্নের। আর সঙ্গে রয়েছে থমাস মুলারের শততম চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচে মাঠে নামার মাইলফলক, সব মিলিয়ে দারুণ কিছু উপলক্ষ অপেক্ষা করে আছে বায়ার্নের জন্য।

আর বিশ্বজুড়ে কোটি ভক্তদের অপেক্ষা ইউরোপের সবচেয়ে সফল দু ক্লাবের ধ্রুপদী লড়াই দেখার।

Leave a Reply