নারীদের জন্য দেশে ব্যাপক কর্মযজ্ঞের ব্যবস্থা করেছে সরকার: স্পিকার

আড়াইহাজার প্রতিনিধি: 'সরকারের প্রচেষ্টায় মাতৃ ও শিশু মৃত্যুর হার কমে এসেছে। অর্থনীতির চাকা স্বচল করা হয়েছে। যেখানে এক সময় ৪০ থেকে ৪৩ ভাগ দারিদ্র্য সীমা ছিল, সেখানে ২৩ ভাগে কমিয়ে আনা হয়েছে। নারীদের জন্য দেশে ব্যাপক কর্মযজ্ঞের ব্যবস্থা করা হয়েছে। নারীদের ভাতা ও শিক্ষার্থীদের উপবৃভিত্তি দেওয়া হচ্ছে। শিক্ষার্থীরা উচ্চ শিক্ষার দিকে ধাবিত হচ্ছে।'

বৃহস্পতিবার নারায়ণগঞ্জের আড়াইহাজারে পুরিন্দা কে এম ছাদেকুর রহমান উচ্চ বিদ্যালয়ের ৫০ বছরপূর্তি উপলক্ষ্যে আয়োজিত বিদ্যালয় চত্বরে এক জনসভায় প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এসব কথা বলেন।

স্পিকার বিদ্যালয়টির শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, ভালো করে লেখাপড়া করবে। তোমাদের মধ্যে অপার সম্ভবনা রয়েছে। আমাদের ছেলেমেয়েরা ভালো ফলাফল করছে। কারিগরি শিক্ষাও অত্যন্ত গুরুত্বপূর্ণ। সেদিকেও আমাদের মনযোগী হতে হবে।

তিনি বলেন, আড়াইহাজারে দুইটি ইকোনোমিক্স জোন করা হচ্ছে। এখানে মানুষের কর্মসংস্থানের সুযোগ বৃদ্ধি পাবে। মানুষের জন্য কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করা হচ্ছে। সারাদেশে শতাধিক ইপিজেটের কাজ হাতে নেওয়া হয়েছে। সেগুলো চালু করণের মধ্যে দিয়ে আর বেশী কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করা হবে।

তিনি আরও বলেন, গর্বকালীন নারীদের জন্য ভাতা চালু করা হয়েছে। প্রতিবন্ধীদের জন্য ভাতা। এদেশের মেয়েরা শিক্ষামুখী। বিনামূল্যে শিক্ষা উপকরণ দেওয়া হচ্ছে। এইযে বাংলাদেশ সার্বিকভাবে উন্নয়নের দিকে যাচ্ছে। আড়াইহাজারে এর ব্যাত্তিক্রম নয়। এখানেও ব্যাপক উন্নয়ন করা হয়েছে। কৃষি ওপরে ট্রেনি প্রশিক্ষণ করা হয়েছে। পুষ্টিহীনতা দূর করার জন্য, পুষ্টির চাহিদা পূরণ করা হচ্ছে।

অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন স্থানীয় এমপি নজরুল ইসলাম বাবু। বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ফারজানা রহমানের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন ইউএনও সুরাইয়া খান, ডাক্তার সায়মা আফরোজ ইভা, উপজেলা ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সুন্দর আলী, থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রোমান, আড়াইহাজার পৌসভা আওয়ামী লীগের সভাপতি মেহের আলী মোল্লা, থানা ছাত্রলীগের সভাপতি মামুন অর রশীদ ও থানা তরুণ লীগের সভাপতি এইচ এম জাকির প্রমুখ।

Leave a Reply