সিডনি পৌঁছেছেন প্রধানমন্ত্রী

সময়ের কণ্ঠস্বর- ‘গ্লোবাল সামিট অব উইমেন’ সম্মেলনে যোগ দেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিন দিনের সরকারি সফরে অস্ট্রেলিয়ার রাজধানী সিডনি পৌঁছিছেন। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুলের আমন্ত্রণে এই সফরেই শেখ হাসিনা নারী নেতৃত্বে সফলতার স্বীকৃতি হিসেবে সম্মানজনক ‘গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড’ গ্রহণ করবেন।

প্রধানমন্ত্রী এবং তাঁর সফরসঙ্গীদের বহনকারী থাই এয়ারওয়াজের একটি নিয়মিত ফ্লাইট স্থানীয় সময় আজ শুক্রবার সকাল ৭টায় (বাংলাদেশ সময় ভোর ৩টা) কিংসফোর্ড স্মিথ বিমানবন্দরে পৌঁছায়। এ সময় অস্ট্রেলিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত মো. সুফিউর রহমান প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। এর আগে গতকাল বৃহস্পতিবার দুপুর ১টা ৫০ মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে।

প্রধানমন্ত্রী সিডনি যাবার পথে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে দু’ঘণ্টার যাত্রা বিরতি করেন। থাইল্যান্ডের স্থানীয় সময় বিকাল ৫টায় প্রধানমন্ত্রী ব্যাংককের সুবর্ণভূমি আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে সে দেশের প্রধানমন্ত্রী কার্যালয়ে সংযুক্ত মন্ত্রী কোবোসাক পুত্রাকুল এবং থাইল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সাইদা মুনা তাসনীম তাকে স্বাগত জানান।

শেখ হাসিনার সফরসঙ্গী হিসেবে রয়েছেন জাতির পিতার বঙ্গবন্ধুর কন্যা ও প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এবং মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকী প্রমুখ।

Leave a Reply