সাবেক মন্ত্রী এম শামসুল ইসলামের জানাজা সম্পন্ন

সময়ের কন্ঠস্বর ডেস্ক:বিএনপির স্থায়ী কমিটির সাবেক সদস্য ও সাবেক মন্ত্রী এম শামসুল ইসলামের জানাজা সম্পন্ন হয়েছে। শুক্রবার বেলা সোয়া ১১টায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জানাজা অনুষ্ঠিত হয়।

নয়াপল্টনে এম শামসুল ইসলামের জানাজা পড়ান ওলামা দলের সভাপতি হাফেজ মাওলানা এম এ মালেক।

এর আগে জাতীয় সংসদে সাবেক এ সাংসদের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। সেখানেও দলের সিনিয়র নেতারা অংশ নেন।

জানাজায় উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, আহমদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, হাবিবুর রহমান হাবিব, মিজানুর রহমান মিনু, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকন, সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, ইমরান সালেহ প্রিন্স।

জানাজা শেষে শামসুল ইসলামের মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয় দলের পক্ষ থেকে। এর পর শ্রদ্ধা জানান বিএনপির মহাসচিব।

গতকাল বৃহস্পতিবার দুপুর ২টা ৩০ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন বিএনপি সাবেক স্থায়ী কমিটির এ সদস্য। তিনি দীর্ঘ দিন ক্যানসারে আক্রান্ত ছিলেন।

এম শামসুল ইসলাম দুই ছেলে ও আত্মীয়স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। ১৯৯১ সালে তিনি মুন্সীগঞ্জ-৩ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন প্রথমবার। এরপর তিনি একাধিকবার এ আসন থেনে সাংসদ নির্বাচিত হন। এ ছাড়া শামসুল ইসলাম বাংলাদেশ সরকারের তথ্য ও বাণিজ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব করেন।

Leave a Reply