কাগতিয়া দরবারে শবে বরাত মাহফিল সম্পন্ন

৮:০৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, মে ৩, ২০১৮ মফস্বল সংবাদ, মফস্বল সংবাদ

মোঃ আলাউদ্দীন (চট্টগ্রাম): কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মহান মোর্শেদ আওলাদে রাসূল হযরতুলহাজ্ব অধ্যক্ষ আল্লামা ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ আহমদী মাদ্দাজিল্লুহুল আলী বলেছেন, আল্লাহ তায়ালা তাঁর হাবীব (দঃ) এর উম্মতকে বিশেষ যে রজনী দান করেছেন তৎমধ্যে অন্যতম হলো লাইলাতুল বরাত।

এ বরাত আল্লাহর দরবারে ক্ষমা প্রার্থনা করার রাত, তাওবা করার রাত, কান্নাকাটি করার রাত এবং প্রভুর কাছে চাওয়ার রাত। এ বরকতময় রজনীতে আল্লাহ তায়ালার এবাদত, কুরআন তেলাওয়াত, দরূদে মোস্তফা, মোরাকাবা ও তাহাজ্জুদের প্রশিক্ষণ দেওয়ার জন্য গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হু প্রবর্তন করেছেন এ শবে বরাত মাহফিল। এ মাহফিলে হাজার হাজার যুবককে আল্লাহ ও তাঁর প্রিয় হাবীবের প্রতি ধাবিত করছে। মুসলিম সমাজে ইসলামী তাহযিব-তামাদ্দুনের নতুন করে জাগিয়ে দিচ্ছে যা গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হু জীবনের অনন্য সাধনা, স্বপ্ন ছিলো।

তিনি গত ১ মে মঙ্গলবার চট্টগ্রামের কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের ৬৫তম শবে বরাত মাহফিলে উপস্থিত হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমানের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ তকরির রাখছিলেন।

তিনি আরও বলেন, হযরত গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আনহুর দেখানো পথে এসে আজ হাজার হাজার যুবক একদিকে আল্লাহর ইবাদতের দিকে ধাবিত হচ্ছে অন্য দিকে সুন্নাতে নববী (দঃ) এর দিকে ধাবিত হচ্ছে। এছাড়া আত্মশুদ্ধি লাভ, নবীপ্রেম অর্জন এবং ইসলামি জিন্দেগী গড়ার ক্ষেত্রে বর্তমানে এ দরবার মুসলিম জাতির জন্য অনন্য অবদান রেখে যাচ্ছে। তিনি হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম (রাঃ)’র জীবনাদর্শ অনুসরণ করার উদাত্ত আহবান জানান।

মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ এর উদ্যোগে পবিত্র শবে বরাত উপলক্ষে দিন-রাত ব্যাপী গৃহীত বিভিন্ন কর্মসূচীর মধ্যে ছিল বাদে জোহর- হযরত গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হুর রওজা পাক জিয়ারত, খতমে কোরআন ও শবে বরাত শীর্ষক আলোচনা, বাদে আছর- তরিক্বতের বিশেষ পদ্ধতিতে ফয়েজে কোরআন প্রদান, বাদে মাগরিব- সিনা-ব-সিনা তাওয়াজ্জুহ্র মাধ্যমে রাসুল (দঃ) এর বাতেনী নূর বিতরণ, জিকিরে গাউছুল আজম মোর্শেদী এবং বাদে এশা- মাননীয় মোর্শেদে আজম মাদ্দাজিল্লুহুল আলীর তকরির মোবারক, হযরত গাউছুল আজম (রা:) এর রওজা পাক জিয়ারত, মিলাদ-কিয়াম ও আখেরী মোনাজাত।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সহ-সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ আবুল মনছুর এর সভাপতিত্বে মাহফিলে অন্যাদের মধ্যে বক্তব্য রাখেন মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ওলামা পরিষদের সভাপতি হযরতুলহাজ্ব আল্লামা মুফতি মোহাম্মদ ইব্রাহিম হানফী, সচিব আল্লামা কাজী মুহাম্মদ আনোয়ারুল আলম ছিদ্দিকী, আল্লামা মুহাম্মদ আশেকুর রহমান প্রমূখ।

মিলাদ শেষে মোর্শেদে আজম মাদ্দাজিল্লুহুল আলী দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং দরবারের প্রতিষ্ঠাতা গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হু’র ফুয়ুজাত কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন।

Loading...