SOMOYERKONTHOSOR

রাজশাহীতে র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে শীর্ষ মাদক ব্যবসায়ী নিহত

ওবায়দুল ইসলাম রবি, রাজশাহী প্রতিনিধি: রাজশাহীতে র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে আবুল হাসান ওরফে হাসান ঘাটিয়াল নামের এক শীর্ষ মাদক ব্যবসায়ী নিহত হয়েছে।

আজ বৃহস্পতিবার দিবাগত রাতে মহানগরীর কাশিয়াডাঙ্গা থানাধীন পশ্চিম নবগঙ্গা নদীর পাড়ে এ ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে একটি বিদেশী পিস্তল, ম্যাগজিন, গুলিসহ ১৪৭ বোতল ফেন্সিডিল উদ্ধার করে র‌্যাব। নিহত হাসান ঘাটিয়াল পবা উপজেলার সানাইকান্দি এলাকার আব্দুল মালেক এর ছেলে।

র‌্যাব জানায়, মহানগরীর মোল্লাপাড়া ক্যাম্পের একটি টহল দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, কাশিয়াডাঙ্গা থানাধীন পশ্চিম নবগঙ্গা পাড় এলাকা দিয়ে ভারত থেকে একটি ফেন্সিডিলের বড় চালান আসবে বলে সেখানে অভিযান চালায়। গত রাত সাড়ে ১২টার দিকে নবগঙ্গার ৫নং বাঁধ দিয়ে ৪/৫ জনের একটি দলকে মাথায় বস্তাসহ আসতে দেখে র‌্যাব তাদের চ্যালেঞ্জ করে।

এ সময় মাদক ব্যবসায়ীদের দলটি র‌্যাবের টহল দলকে লক্ষ্য করে গুলিবর্ধন করে। র‌্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। ৫ মিনিটের গুলি বিনিময় শেষে ঘটনাস্থলে একজনকে পড়ে থাকতে দেখে তাকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ওই ব্যাক্তিকে মৃত ঘোষণা করে। তার বিরুদ্ধে রাজশাহী জেলার বিভিন্ন থানায় মাদক, অস্ত্র, খুন এবং ডাকাতিসহ ১৬টি মামলা রয়েছে। সে রাজশাহী অঞ্চলের অন্যতম শীর্ষ মাদক ব্যবসায়ী হিসেবে পরিচিত বলেও জানায় র‌্যাব।