SOMOYERKONTHOSOR

অবৈধ নসিমন-করিমনের দখলে আমতলীর সড়ক, প্রায়ই ঘটছে দুর্ঘটনা

এম এ সাইদ খোকন, বরগুনা প্রতিনিধি- বরগুনার আমতলীতে অবাধে চলছে নসিমন করিমন, ফলে প্রায় প্রতিদিন ঘটছে দূর্ঘটনা। উপজেলার সর্বত্র এখন অবৈধ যানবাহনের ছড়াছড়ি। আর এইসব যানবাহনের কারণে কারণে প্রায় ঘটছে দূর্ঘটনা।

আমতলী হাসপাতাল সূত্রে জানা গেছে , গত ৩ মাসে আহতবস্থায় যে সকল লোক হাসপাতালে এসেছে এদের বেশির ভাগই অবৈধ যান বাহনের দ্বারা দুর্ঘটনার শিকার। দূর্ঘটনায় অনেকে মারা যাচ্ছেন আবার অনেকে পঙ্গুত্ব বরণ করছেন।

আমতলী উপজেলার সড়কগুলোতে অবাধে চলছে ট্রলি,নসিমন, করিমন, ভটভটি। একদিকে এসব যানবাহন অবৈধ অপরদিকে এর চালক ও বেশিরভাগ ক্ষেত্রে শিশু ও অদক্ষ। ফলে প্রতিদিন ঘটছে দুর্ঘটনা।

এলাকাবাসী জানায় বিকট আওয়াজে বেপরোয়া গতিতে অল্প বয়সের চালকরা যখন এই অবৈধ গাড়ি গুলো চালায় তখন তাদের কোনো নিরাপত্তা থাকেনা। ভয়ংকর এই গাড়ী যে কখন কার উপর উঠিয়ে দেবে তার কোনো ঠিকঠিকানা নাই। এ ই বেপেরোয়া গাড়ী রাস্তা দাবড়ে বেড়াচ্ছে। ভটভটি ও নসিমন চলছে আমতলীর সর্বত্র। এখন ভটভটি আছে বিভিন্ন রকমের। টেম্পো সাইজের ভটভটি। বেবি টেক্সি সাইজের ভটভটি। বিভিন্ন সাইজের ভটভটি ও নসিমন দিয়ে মানুষ টানা হয়।

কয়েকজন ব্যবসায়ী জানান, ভটভটি ও নসিমন দিয়ে আমরা মালামাল আনা নেওয়া করি।

এ প্রসঙ্গে স্থানীয় সাংবাদিক একেএম খায়রুল বাশার বুলবুল বলেন, এটা ভয়ংকর বাহন। যানবাহনের সজ্ঞায় পড়েনা। ফলে নিয়মিত দুর্ঘটনা ঘটছে। দশ বছরের কিশোরকে ঘন্টায় ষাট মাইল বেগে নসিমন চালাতে দেখা যায়। তখন সামনে কিছু পড়লে গাড়ী নিয়ন্ত্রন করতে মুশকিল হয়ে পড়ে মালামালসহ গাড়ী উল্টে যায়।

 

এ ব্যাপারে আমতলী থানার অফিসার ইনচার্জ মো. শহিদ উল্যাহ বলেন, আমরা প্রতিনিয়ত এ অবৈধ যানবাহনের বিরুদ্ধে অভিযান পরিচালনা করি।