সর্ব সময়ের সর্বোচ্চ আয়কারী চলচ্চিত্রের তালিকায় অ্যাভেঞ্জার্স ইনফিনিটি ওয়ার

বিনোদন ডেস্ক- ভক্তকূলের বহুদিনের অপেক্ষার অবসান ঘটিয়ে ২৩ এপ্রিল ২০১৮-তে লস অ্যাঞ্জেলেসে বিশ্ব প্রিমিয়ার এবং ২৭ এপ্রিল ২০১৮-তে যুক্তরাষ্ট্রে মুক্তি পায় অ্যাভেঞ্জার্স ইনফিনিটি ওয়ার সিনেমাটি। এটি একটি মার্কিন সুপারহিরো চলচ্চিত্র যা মার্ভেল কমিকস সুপারহিরোর দল অ্যাভেঞ্জার্সের উপর ভিত্তি করে তৈরি, মার্ভেল স্টুডিও দ্বারা প্রযোজিত এবং ওয়ার্ল্ড ডিজনি স্টুডিও মোশন পিকচার্স দ্বারা পরিবেশিত। ১০ বছর সময় নিয়ে তৈরি হওয়া অ্যাভেঞ্জার্স সিরিজের এই ছবিটিকে ঘিরে উন্মাদনা ছিল অশেষ।

এই ছবির শ্রেষ্ঠাংশে রয়েছেনঃ টনি স্টার্ক / আয়রন ম্যান হিসেবে রবার্ট ডাউনি জুনিয়র, থর হিসেবে ক্রিস হেমসওর্থ, ব্রুস ব্যানার / হাল্ক হিসেবে মার্ক রুফালো, ব্ল্যাক উইডো / নাতাশা রোমানোফ হিসেবে স্কার্লেট জোহ্যানসন, স্টিপেন স্ট্রেঞ্জ হিসেবে বেনেডিক্ট কাম্বারব্যাচ, পিটার পার্কার / স্পাইডার-ম্যান হিসেবে টম হল্যান্ড, টি’চাল্লা / ব্ল্যাক প্যান্থার হিসেবে চ্যাডউইক বোসমান, লোকি হিসেবে টম হিডেলস্টোন,গামোড়া হিসেবে জোয়ে সালডান, গ্রুট হিসেবে ভিন ডাইসেল, রকেট হিসেবে ব্র্যাডলি কুপার এবং থানোস হিসেবে জোশ ব্রোলিন সহ আরও অনেকে।

ছবির পরিচালক যথাক্রমে এন্থনি রুসো এবং জো রুসো। রুসো পরিচালকদ্বয়ের মাধ্যমে সুপার হিরোদের এই প্রদর্শনী মার্ভেল কমিসকসের চরিত্রদের বেশ অন্য পর্যায়ে নিয়ে গিয়েছে। অনেকেই সমালোচনার সুরে বলেছিলেন এখানে সুপারহিরোদের পিকনিক হবে, কিন্তু সিনেমার গল্পে প্রত্যেকজন সুপারহিরো নিজের চরিত্রের গণ্ডিতেই ছিলেন। এতজন সুপার হিরোকে নিয়ে একটি হাইপ্রোফাইল ছবি তৈরি করা নিঃসন্দেহে কঠিন। তবে তা করে দেখিয়েছেন জো ও অ্যান্থনি।

মুক্তির পর থেকে এটি বিশ্বব্যাপি $১.৬ বিলিয়ন আয় করে, যা এটিকে সর্ব সময়ের সর্বোচ্চ-আয়কারী চলচ্চিত্রের মধ্যে পঞ্চম চলচ্চিত্র বানায়, পাশাপাশি ২০১৮-তে সর্বোচ্চ-আয়কারী চলচ্চিত্র, সর্বোচ্চ-আয়কারী সুপারহিরো চলচ্চিত্র এবং যুক্তরাজ্যে সর্ব সময়ের অষ্টম সর্বোচ্চ-আয়কারী চলচ্চিত্র। এটির সপ্তাহান্তিক উদ্বোধন দিনে এটি $৬৪১ মিলিয়ন বিশ্বব্যাপি এবং যুক্তরাজ্য এবং কানাডায় $২৫৮ মিলিয়ন আয় করে, উভয়ের জন্য সর্বোচ্চ-আয়কারী উদ্ভোদনের জন্য রেকর্ড স্থির করে। বিশ্বব্যাপী এর আয় এখনো অব্যাহত রয়েছে তাই ধারনা করা হচ্ছে এটি সর্বোচ্চ আয়কারী সিনেমা হতে পারে।

এর শিরোনামহীন সিক্যুয়েলটি মে ৩, ২০১৯-এ মুক্তির জন্য আলিকাভুক্ত করা হয়েছে।