নোয়াখালী সোনাইমুড়ীতে দফায় দফায় সংঘর্ষ : আহত ১

মো: ইমাম উদ্দিন সুমন, স্টাফ রিপোর্টার :  নোয়াখালীর সোনাইমুড়ী বাংলা বাজারে গত শনিবার থেকে সোমবার দুপুর পর্যন্ত দফায় দফায় সংঘর্ষ চলে। দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত মুখোস বাঁধা দু’পক্ষ ধাওয়া পাল্টা ধাওয়া করে।

 

 

এসয় তারা একে ওপরকে কিছু না করতে পের স্থানীয় বাজারের দোকান পাটে হামলা চালায়। গত দুইদিন কোন হতাহতের ঘটনা না ঘটলেও সোমবার জুয়েল নামের এক লোক আহত হয়।

 

খবর পেয়ে সাংবাদিকরা সরেজমিনে গিয়ে হামলাকারীদের ও ঘটনার মূল বিষয় জানতে চাইলে কেউ এ বিষয়ে মুখ খোলেনি। এমনকি ভুক্তভোগী ব্যবসায়ীরাও। এদিকে হামলাকারীরা কারা এবং স্থানীয়রা কেন এদের নাম বলছে না। এ নিয়ে বিভিন্ন লোক সমাজে প্রশ্ন জাগছে। তারা কি পক্ষপাতিত্ব করছে নাকি বলতে ভয় পাচ্ছেন?

 

পরে বাজারের পাটোয়ারী প্লাজার সামনে থানার ওসি মো.নাসিম উদ্দিন, ইউএনও টিনা পাল, চেয়ারম্যান হারুন অর রশিদ ও পার্শ্ববর্তী চেয়ারম্যান শওকত আকবর পলাশের ঘটনাস্থলে উপস্থিতি দেখতে পেয়ে স্থানীয় ব্যক্তিবর্গ সেখানে ভিড় জমান এবং বলেন গত কয়েক বছর ধরে রমজান মাস আসলে কিছু লোক নিজেদের মধ্যে সংঘর্ষ বেঁধে দোকান পাটে হামলা চালায়।

 

 

এসময় হামলাকারীদের নাম জানতে চাইলে তারা পিচপা হতে শুরু করে। কেউ হামলাকারীদের নাম না বলায় ও বাজার বণিক সমিতির কমিটি না থাকায় ব্যবসায়ীদের নিরাপত্তার জন্য প্রশাসনের উদ্যোগে মঙ্গলবার বাজার বণিক কমিটি করার সিদ্ধান্ত নেওয়া হয়।

থানার ওসি জানান, স্থানীয়রা নাম না বলায় অপরাধীদের ধরতে একটু সময় লাগছে। তবে অতিশীর্ঘই এদের আইনের আওতায় আনা হবে এবং কঠোর শাস্থি প্রদান করা হবে।