SOMOYERKONTHOSOR

রমজানের পবিত্রতা রক্ষার্থে ঠাকুরগাঁয়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

কামরুল হাসান, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁও এর জেলা প্রশাসক আখতারুজ্জামান এর সদয় দিক নির্দেশনায় পবিত্র রমজান মাসের পবিত্রতা রক্ষা সহ ভেজাল বা মেয়াদ উত্তীর্ন পণ্য বিক্রয়, পণ্যের মূল্য তালিকা প্রদর্শন, ডিজিটাল ওজন মাপার যন্ত্রের মাধ্যমে পণ্য মাপা এবং ওজনে কারচুপি না করা সহ পণ্যের মাত্রাতিরিক্ত দাম না বারানোর বিষয়ে জনসাধারনের সেবা প্রাপ্তির স্থানসমূহে ভালো ও সুষ্ঠ সেবা প্রাপ্তির লক্ষ্যে মোবাইল কোর্ট অভিযান পরিচালিত হচ্ছে।

এরই ধারাবাহিকতায়, গত ২২ মে মঙ্গলবার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ-আল-মামুন, তরিকুল ইসলাম ও সাধনা ত্রিপুরা’র নেতৃত্বে জেলা সানেটারি ইন্সপেক্টর আশিষ কুমার সাহা, পেশকার সাইফুল ইসলাম, রশিদুল ইসলাম এবং আনসার ব্যাটালিয়ন এর সমন্বিত একটি অভিযান পরিচালিত হয়েছে। উক্ত অভিযানে সাস্থের জন্য ক্ষতিকর এমন প্রক্রিয়ার মাদ্ধমে খাদ্য উৎপাদনের দায়ে ঠাকুরগাঁও সালান্দর চৌধুরী হাট এলাকার মৃত আঃ ওয়াহাব এর ছেলে আব্দুস সালাম, মৃত বাহার এর ছেলে সেলিম, আসারুল এর ছেলে মজাম্মেল, আবু বক্কর সিদ্দিক এর ছেলে আলামিন কে জরিমানা করা হয়। আসামিরা সকলেই সালান্দর ইউনিয়ন এর বাসিন্দা।

এছাড়াও অদ্য ২৩ মে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাকসুদা আক্তার মাসু ঠাকুরগাঁয়ের নিশ্চিন্তপুর এলাকার সামসুল আলম (পিতা- সৈয়দ আহম্মেদ) নামে একজনকে একই দোষে দোষী করে জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালতের বরাতে জানা যায়, জনগণের সুষ্ঠ সেবা প্রাপ্তিতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।