অবশেষে দেখা মিলেছে সৌদি যুবরাজের!

আন্তর্জাতিক ডেস্কঃঅবশেষে দেখা মিলেছে সৌদি যুবরাজের। প্রায় একমাস ধরে লোকচক্ষুর আড়ালে থাকার পর রাশিয়া বিশ্বকাপগামী ফুটবল দলের সঙ্গে দেখা যায় তাকে। এছাড়া আগের দিন মঙ্গলবার তিনি জেদ্দার আল সালাম প্রাসাদে তিনি সৌদি অর্থনৈতিক ও উন্নয়ন কাউন্সিলের বৈঠকে সভাপতিত্ব করেন বলেও জানা গেছে।

গত এপ্রিলে রিয়াদে সৌদি বাদশাহর বাসভবনের বাইরে গোলাগুলির ঘটনার পর থেকেই লোকচক্ষুর আড়ালে ছিলেন সৌদি যুবরাজ। ওইসময় তেহরানভিত্তিক সংবাদমাধ্যম ‘কাইহান’ জানায় যে- এপ্রিলের শেষের দিকে রাজপ্রাসাদে ভয়াবহ এক গোলাগুলিতে নিহত হয়েছেন তিনি।

‘কাইহান’ এর সম্পাদকীয়তে পত্রিকাটির এডিটর ইন চিফ হোসেন শরীয়তমাদারি জানান, ‘গত ২১ এপ্রিল রিয়াদের সংঘর্ষের সময়ে অন্তত দুটি বুলেট তার বুকে বিঁধেছে। এতে তিনি নিহত হয়ে থাকতে পারেন বলে একটি গোপন সূত্রের ভিত্তিতে আরব ইন্টেলিজেন্স দেশটির সর্বোচ্চ কর্মকর্তাদের জানিয়েছেন।

যদিও সৌদি কর্তৃপক্ষ অত্যন্ত স্পর্শকাতর এ বিষয়টিকে সেসময় অস্বীকার করে বলে, ‘সৌদি রাজপ্রাসাদের বাইরে তেমন কোনো সংঘর্ষের ঘটনা ঘটেনি। সেসময় আকাশে উড়া একটি অনিবন্ধিত খেলনা ড্রোনকে ভূপাতিত করার চেষ্টা করে নিরাপত্তারক্ষীরা।’

ইরান ও রুশ সংবাদমাধ্যমের মিথ্যা সংবাদের জবাবে গত সপ্তাহে যুবরাজের কার্যালয় থেকে তার কয়েকটি ছবি প্রকাশ করা হয়। তবে তখন কবে কোথায় ওই ছবি ছবি তোলা হয়েছিল তা জানানো হয়নি।

সৌদি আরবের সংবাদপাত্র আল আরাবিয়ার খবরে বলা হয়েছে মঙ্গলবার জেদ্দার আল সালাম প্রাসাদের সৌদি অর্থনৈতিক ও উন্নয়ন কাউন্সিলের বৈঠকে সভাপতিত্ব করেন। সৌদি প্রেস এজেন্সির খবরে বলা হয় বৈঠকে বেশ কয়েকটি ইস্যুতে প্রয়োজনীয় দিক নির্দেশনাও দিয়েছেন তিনি।