‘এতো দহরম মহরম সত্ত্বেও ৮ বছরে প্রধানমন্ত্রী ভারত থেকে এক বালতি পানিও আনতে পারেননি’

সময়ের কণ্ঠস্বর :: বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ভারতের সঙ্গে বন্ধুত্বের এতো দহরম মহরম সত্ত্বেও বিগত ৮ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত থেকে এক বালতি পানিও আনতে পারেননি। শেখ হাসিনার এবারের সফরেও বাংলাদেশের মানুষের বহু প্রতিক্ষিত তিস্তা চুক্তির বিষয়ে কোন এজেন্ডা নেই। বিগত আটটি বছর ধরে আওয়ামী লীগ ঘোষণা দিয়ে আসছে যে, তারা ভারতের সঙ্গে তিস্তা চুক্তি করতে যাচ্ছে। কিন্তু বছর যায় বছর আসে আর বাংলাদেশের অবৈধ সরকার শুধু একতরফাভাবে ভারতকে সবকিছু দিয়েই যাচ্ছে।

আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে রিজভী এ অভিযোগ করেন।

রিজভী আরো বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের সাবেক সভাপতি ও ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহসভাপতি ফয়সাল আহমেদকে (সজল) দুই দিন ধরে খুঁজে পাওয়া পাচ্ছে না।আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরাই তাঁকে তুলে নিয়ে গেছেন বলে তাঁর সহকর্মীরা আশঙ্কা করছেন। বিএনপির বিশ্বাস, এভাবে তুলে নিয়ে যাওয়ার সংস্কৃতি আওয়ামী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর। সেই পুরোনো কায়দায় বিরোধী দল নিধনের হাতিয়ার হিসেবে তাঁকে তুলে নেওয়া হয়েছে। কারণ, তিনি বর্তমান ভোটারবিহীন সরকারবিরোধী আন্দোলনের একজন তরুণ নেতা।

বিএনপির মুখপাত্র বলেন, বাংলাদেশের মানুষের ন্যায্য পানির হিস্যা বুঝে পাচ্ছে না। শেখ হাসিনা ক্ষমতায় টিকে থাকতে সার্বভৌমত্বকে ক্ষয়িষ্ণু করে ভারতকে সব কিছু উজাড় করে দিয়ে যাচ্ছেন বিনিময়ে কিছুই পাননি। পরদেশের কাছে সার্বভৌমত্ব বিকিয়ে দিয়ে পারিশ্রমিক হিসেবে পেয়েছেন শুধুমাত্র ক্ষমতায় টিকে থাকা।