বাগেরহাট-৩ থেকে সরে দাঁড়ালেন নায়ক শাকিল খান, সাংসদ হতে যাচ্ছেন হাবিবুন নাহার

মেহেদী হাসান, খুলনা প্রতিনিধি :: বাগেরহাট-৩ আসনের উপ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আজ বৃহস্পতিবার। এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মঙ্গলবার দু’টি মনোনয়নপত্র সংগ্রহ করা হয়। আ’লীগ মনোনীত প্রার্থী, সাবেক এমপি এবং খুলনা সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র তালুকদার আব্দুল খালেকের স্ত্রী হাবিবুন নাহারের পক্ষে একটি এবং চিত্র নায়ক শাকিল খানের পক্ষে অপর মনোনয়নপত্রটি সংগ্রহ করা হয়। আজ বাগেরহাটে রিটার্নিং অফিসারের কাছে মনোনয়পত্র দাখিল করবেন হাবিবুন নাহার।

নায়ক শাকিল খান সাংবাদিকদের জানিয়েছেন তিনি মনোনয়নপত্র দাখিল করবেন না। তিনি মনোনয়নপত্র দাখিল না করলে হাবিবুন নাহারের একটি মনোনয়নপত্রই আজ দাখিল হবে। আগামী ৩জুন মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। তাই মনোনয়ন পত্র জমায় প্রতিদ্বন্দ্বী না থাকায় আ’লীগ প্রার্থী হাবিবুন নাহার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন এমনটা নিশ্চিত হয়ে যাচ্ছে।

বাগেরহাট-৩ আসনের উপ-নির্বাচন থেকে সরে দাড়ানোর বিষয়ে চিত্র নায়ক শাকিল খান বৃহস্পতিবার মুঠোফোনে বলেন, গত ১৯মে আমার পক্ষে আমার ভাগ্নে শাহরিয়ার নাজিম মনোনয়নপত্র সংগ্রহ করেন। পরে প্রধানমন্ত্রী আমাকে আগামীতে দলের জন্য কাজ করে প্রস্তুতি রাখতে বলেছেন। তার নির্দেশে আমি নির্বাচন থেকে সড়ে দাড়িয়েছি।

নায়ক শাকিল খান রামপাল উপজেলার গেীরম্বা এলাকার সন্তান। তিনি বাংলা চলচ্চিত্রের একসময়কার পর্দা কাঁপানো নায়ক ছিলেন।

এদিকে নির্বাচন কমিশন ঘোষিত তফশীল অনুযায়ী জানা গেছে, বৃহস্পতিবার রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নীং অফিসারের নিকট মনোয়নপত্র জামাদানের শেষ দিন, ২৭ মে মনোনয়নপত্র বাছাই, ৩ জুন প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন এবং আগামী ২৬ জুন মঙ্গলবার ভোটগ্রহনের দিন ধার্য রয়েছে। ত

দুই উপজেলায় ১৬টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে মোট দুই লাখ ২৬ হাজার ২৪৯ ভোটার রয়েছে এই আসনে, কেন্দ্র রয়েছে ৯০টি।

বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা মো. রুহুল আমিন মল্লিক বলেন, নির্বাচনে শেষ পর্যন্ত যদি একজন প্রার্থী থাকেন, তাহলে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনের পর তাঁকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হবে।