পশ্চিমবঙ্গে ‘বঙ্গবন্ধু ভবন’ করতে চান মমতা

সময়ের কণ্ঠস্বর ডেস্ক :: বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে ‘বাংলাদেশ ভবন’ উদ্বোধন অনুষ্ঠানে  পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় বলেছেন, ‘আমরা পশ্চিমবাংলায় নজরুল একাডেমি করেছি, নজরুল তীর্থ তৈরি করেছি। আগামী দিনে বঙ্গবন্ধুর নামেও একটি ভবন করতে চাই।’

আজ শুক্রবার ভারতের পশ্চিমবঙ্গের শান্তিনিকেতনে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে ‘বাংলাদেশ ভবন’ উদ্বোধনের সময় এসব কথা বলেন মমতা বন্দোপাধ্যায়। ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ভারত বাংলাদেশের মধ্যে সুসম্পর্ক ছিল, আছে এবং থাকবে। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কথা আজ খুব মনে পড়ছে। পদ্মা মেঘনা গঙ্গা দিয়ে অনেক জল গড়িয়ে গেছে। সময়ের সঙ্গে সঙ্গে দুই দেশের সম্পর্ক আজ নিবিড় থেকে নিবিড়তর হয়েছে। বন্ধুত্বের বন্ধন আরও সুদৃঢ় হয়েছে।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বলেন, বিশ্বভারতী থেকে আমাকে আমন্ত্রণ করায় আমি খুব গর্বিত। রবীন্দ্রনাথ ঠাকুর এবং কাজী নজরুল ইসলাম দুই বাংলার। রবীন্দ্রনাথ ও নজরুল, একই বৃন্তে দু’টি কুসুম। মমতা তার ভাষণে রমজান ও আসন্ন ঈদ উপলক্ষে বাংলাদেশ ও ভারতের নাগরিকদের শুভেচ্ছা জানিয়েছেন।