কুষ্টিয়ায় গোপন বৈঠককালে জামায়াতের আমিরসহ আটক চার

এস.এম.আবু ওবাইদা-আল-মাহাদী, সিনিয়র করেসপন্ডেন্ট, কুষ্টিয়া :: কুষ্টিয়ার মিরপুর উপজেলায় উপজেলা জামায়াতের আমিরসহ দলটির চার নেতাকে আটক করেছে পুলিশ।

পুলিশের ভাষ্য, অভিযান চালিয়ে তাঁদের আটক করা হয়। এ সময় ঘটনাস্থল থেকে চারটি ককটেল ও জিহাদি বই উদ্ধারের দাবি করেছে পুলিশ। আজ শুক্রবার বেলা ১১টায় উপজেলার নিমতলা চৌদুয়া এলাকায় পরিত্যক্ত একটি মাদ্রাসা থেকে তাঁদের আটক করা হয়।

আটক ব্যক্তিরা হলেন, মিরপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলা জামায়াতের আমির আবদুল গফুর (৬০), সহকারী সেক্রেটারি ও আমলা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান রফিকুল ইসলাম (৫৫), কুর্শা ইউনিয়ন জামায়াতের আমির জহির উদ্দীন (৬০) ও স্থানীয় জামায়াত নেতা শফি মোল্লা (৫০)।

মিরপুর থানার পরিদর্শক (ওসি) আজিজুর রহমানের ভাষ্য, পরিত্যক্ত মাদ্রাসার ভেতরে জামায়াতের বেশ কয়েকজন নেতা–কর্মী জড়ো হয়ে নাশকতা ও ষড়যন্ত্র করার গোপন বৈঠক করছেন, এমন খবর পেয়ে সেখানে অভিযান চালানো হয়। পুলিশ দেখে কয়েকজন ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যান। এ সময় চারজনকে আটক করা হয়।

ওসি আরও বলেন, ঘটনাস্থল থেকে চারটি ককটেল, পাঁচটি জিহাদি বই, ১২টি বাঁশের লাঠি উদ্ধার করা হয়। আটক ব্যক্তিদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে। বিকেলে তাঁদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।