ভারী বর্ষণে রাঙ্গামাটিতে পাহাড় ধস, প্রাণ গেল ১০ জনের

রাঙ্গামাটি প্রতিনিধি- রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলায় ভারী বর্ষণের ফলে পাহাড় অন্তত ১০ জন নিহত হয়েছেন। বেশ কয়েকজন নিখোঁজ রয়েছেন।  সোমবার রাত থেকে মঙ্গলবার ভোর পর্যন্ত পাহাড়ধসের এসব ঘটনা ঘটে।

মঙ্গলবার সকালে উপজেলার বড়কূলপাড়া একই পরিবারের তিনজন, হাতিমারায় তিনজন ও শিয়াইল্লাপাড়া গ্রামে শিশুসহ চারজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

নিহতদের মধ্যে নয়জনের পরিচয় পাওয়া গেছে, তারা হলেন- নানিয়ারচরে বড়কূলপাড়ার একই পরিবারের তিনজন সুরেন্দ্র লাল চাকমা (৪৮), তার স্ত্রী রাজ্য দেবী চাকমা ও মেয়ে সোনালী চাকমা (০৯)। হাতিমারা গ্রামের রুমেল চাকমা (১২), রিতান চাকমা (২৫) ও রীতা চাকমা (১৭)। শিয়াইল্লাপাড়া গ্রামের ফুলদেবী চাকমা (৩২), ইতি চাকমা (২৪) ও শিশু অজ্ঞাত (২ মাস)।

এ ঘটনার পর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এবং নিরাপত্তা বাহিনীর সদস্যরা উদ্ধারকাজ চালাচ্ছেন। এতে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

নানিয়ারচর থানার ওসি আবদুল লতিফ ১০ জন নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

রাঙ্গামাটির জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশীদ বলেন, পাহাড় ধসে ঠিক কতজন নিহত ও নিখোঁজ রয়েছে তা নিশ্চিতভাবে বলা যাচ্ছে না।আইনশৃঙ্খলা বাহিনী উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে। পরে এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে।