স্পেনের কোচ আগের দিন নিয়োগ, পরের দিনই বহিষ্কার

স্পোর্টস আপডেট ডেস্ক- বিশ্বকাপের দু’দিন আগেই কোচ হিসেবে বর্তমান স্পেন কোচ হুলেন লোপেতেগুইয়ের নাম ঘোষণা করে রিয়াল মাদ্রিদ। সঙ্গে সঙ্গে ঝড় ওঠে ফুটবল দুনিয়ায়।

বিশ্বকাপের ঠিক দু’দিন আগে এভাবে জাতীয় দলের একজন কোচের নাম ঘোষণা করে রিয়াল মাদ্রিদ মহা ভুল করে ফেললো না তো! তাহলে কী লোপেতেগুই বিশ্বকাপে সঠিকভাবে মনযোগ দিতে পারবেন?

২৪ ঘণ্টায় তুমুল আলোচনা। এরই মধ্যে গুঞ্জন ছড়িয়ে পড়ে, বিশ্বকাপের একদিন আগেই বহিষ্কার করা হতে পারে স্পেন কোচকে। অবশেষে সেই গুঞ্জনই সত্যি পরিণত হলো। স্প্যানিশ ফুটবল ফেডারেশন বিশ্বকাপের আগেই তাদের কোচকে বহিষ্কার করলো।

স্পেনের ফুটবল ফেডারেশনকে (আরএফইএফ) কিছু না জানিয়েই রিয়ালের সঙ্গে যোগাযোগ করেন লোপেতেগি। আর এ কারণ দেখিয়েই তাকে বরখাস্ত করেছে সংস্থাটি।

বৃহস্পতিবার মাঠে গড়াবে রাশিয়া বিশ্বকাপ। আর শুক্রবার পর্তুগালের বিপক্ষে ম্যাচ দিয়ে শিরোপা পুনরুদ্ধারের অভিযান শুরু করবে ২০১০ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা।`বি` গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ মরক্কো ইরান।

রিয়াল মাদ্রিদ মূল দলের হয়ে একটি ম্যাচ খেলা লোপেতেগি ২০০৩ সালে স্পেন অনূর্ধ্ব-১৭ দলের সহাকারী কোচ হিসেবে কোচিং ক্যারিয়ার শুরু করেন। পোর্তোয় যাওয়ার আগে স্পেন অনূর্ধ্ব-১৯, অনূর্ধ্ব-২০ ও অনূর্ধ্ব-২১ দলের কোচিং করান।

৫১ বছর বয়সী এই কোচের অধীনে এখন পর্যন্ত হারেনি স্পেন। ২০ ম্যাচ খেলে ১৪টি জিতেছে তারা, বাকি ৬টি ড্র।