‘অসম্ভবকে সম্ভব করার বাংলাদেশ একসময় ফুটবল বিশ্বকাপে খেলবে’

সময়ের কণ্ঠস্বর :: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ফিফার সদস্য এবং ফুটবলপ্রেমী জনগণের দেশ হিসেবে বিশ্বকাপ ফুটবলের খেলাগুলো দেখা ও বিশ্লেষণ করা আমাদের দায়িত্ব। বাংলাদেশ টেলিভিশন, মাছরাঙা টিভি ও নাগরিক টিভিসহ বেসরকারি গণমাধ্যমগুলো রাশিয়াতে আগামীকাল থেকে বিশ্বকাপের আসর দেশব্যাপী সম্প্রচারের ব্যবস্থা নিয়েছে। অসম্ভবকে সম্ভব করার বাংলাদেশ একসময় ফুটবল বিশ্বকাপে খেলবে।

বুধবার রাজধানীর হেয়ার রোডে তথ্যমন্ত্রী তার বাসভবন নিলয়ে ‘বিশ্বকাপ ফুটবল সম্প্রচার ও বাংলাদেশ প্রেক্ষিত’বিষয়ে আয়োজিত সভাশেষে সাংবাদিকদের একথা বলেন।

মন্ত্রী বলেন,  শেখ হাসিনার সরকারের নেতৃত্বে যে বিস্ময়কর উন্নয়ন ঘটছে, ক্রীড়াঙ্গনও তার স্বাক্ষর বহন করছে’ উল্লেখ করে ‘প্রমীলা ক্রিকেট দলের এশিয়া কাপ জয়, পুরুষ ক্রিকেট দলের বিশ্বখ্যাতি, ফুটবল দলের অগ্রযাত্রার পাশাপাশি শ্যুটিংসহ সকল ক্রীড়ায় দেশ দৃপ্ত পায়ে এগিয়ে চলেছে’, বলেন কৃতি ফুটবলার হাসানুল হক ইনু।

বিশ্বকাপের সময়ে দেশের ক্রীড়াঙ্গনের সংগঠক, খেলোয়াড়, প্রশিক্ষকেরা গণমাধ্যমে আলোচনার মাধ্যমে দেশের ক্রীড়ামোদী জনগণকে উজ্জীবিত করবে, জাতিকে আরো ক্রীড়ামুখী করবে, বলেন তিনি।

আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, উপপ্রচার সম্পাদক মোহাম্মদ আমিনুল ইসলাম, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এস এম হারুন-অর-রশীদ, প্রখ্যাত ফুটবলার জনি, গাফফার, বাংলাদেশ ফুটবল ফেডারেশন কর্মকর্তাদের মধ্যে আসাদুজ্জামান বাবুল, ফজলুর রহমান বাবুল প্রমূখ বৈঠকে অংশ নেন।