‘এখন খালেদার চিকিৎসকদের নিয়ে বসে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে’

সময়ের কণ্ঠস্বর :: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বরাবরের মতো আজও ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা নিতে আগ্রহ দেখিয়েছেন। কিন্তু তাকে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসার বিষয়ে প্রস্তাব দেওয়া হয়েছে। তিনি সেখানে চিকিৎসা নিতে অনিচ্ছা প্রকাশ করেছেন।

বৃহস্পতিবার (১৪ জুন) সচিবালয়ে নিজ দফতরে খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, জেলকোড অনুসারে কোথাও চিকিৎসা নিতে অনিচ্ছা জানানোর সুযোগ নেই। আমরা বলেছি খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকদের উপস্থিতিতেই তার চিকিৎসা করা হবে। এখন তিনি যেহেতু সরকারি ব্যবস্থাপনায় কোথাও চিকিৎসা সেবা নিতে চাচ্ছেন না এজন্য খালেদা জিয়ার চিকিৎসকদের নিয়ে বসে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, খালেদা জিয়ার চিকিৎসার জন্য যা প্রয়োজন আমরা তা করছি। তার জন্য আমরা সর্বোচ্চ ব্যবস্থাটা করে রাখছি। আমাদের সিভিল সার্জন তাকে দেখাশুনা করেন, কারাগারের চিকিৎসকরা প্রতিদিন সেখানে যাতায়াত করেন, তার ব্যক্তিগত চারজন চিকিৎসককেও সেখানে নেয়া হয়েছে। এখানে চিকিৎসা সেবার ঘাটতি রয়েছে এমন কোনো ঘটনা আমাদের নজরে পড়েনি।

বেগম জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি এখনও প্যারোলে মুক্তির বিষয়ে কিছু শুনিনি। মাত্রই আপনার মুখে প্রথম শুনলাম। আমার কাছে প্যারোলে মুক্তির কোনো আবেদন আসেনি। প্যারোলে মুক্তির বিষয়ে আবেদন আসলে যদি দরকার হয় সেই ব্যবস্থা নেয়া হবে।