অতিরিক্ত ভাড়া ও জীবনের ঝুঁকি নিয়েই বাড়ির পথে যাত্রীরা!

মোঃ রুবেল ইসলাম লৌহজং(মুন্সীগঞ্জ) প্রতিনিধি: মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে ঘরমুখো যাত্রীদের উপচেপরা ভীর,তবুও বাড়ীফেরা। ফেরি দিয়ে পারাপার হচ্ছে যানবাহন ও যাত্রী।

আজ বৃহস্পতিবার ভোর ৫টা থেকে দুপুর ১টা পর্যন্ত দেখাগেছে লঞ্চ, স্পীড বোট ও ফেরীতে পারাপার হচ্ছে অতিরিক্ত যাত্রী। অতিরিক্ত ভাড়া ও জীবনের ঝুঁকি নিয়ে লঞ্চ আর স্পীডবোটে পারি দিচ্ছে যাত্রীরা। লঞ্চে অতিরিক্ত যাত্রী নিয়ে পারাপার হচ্ছে এবং স্পীডবোটে অনেক যাত্রী লাইফ জ্যাকেট না পরেই ছুটছেন। ঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় আছে প্রায় সাড়ে ৯ শতাধিক ছোট-বড় যানবাহন। প্রাইভেট কারের সংখ্যা বেশি ।

মাওয়া নৌ ফাড়ী ইন্চার্জ সরজিত কুমার ও লৌহজং থানা ওসি মোঃ লিয়াকত আলি জানান, সকাল থেকেই যাত্রী ও গাড়ির চাপ রয়েছে। লঞ্চ ও স্পীড বোট চলাচল সাময়িক ত্রুটি থাকার পড় ও চালু রয়েছে এ পর্যন্ত নদীর আবস্থা ভালো লঞ্চ ও স্পীড বোট চলাচল রাখা হয়েছে । তবে সময় যাত্রীর চাপ বেশি তাই চরম দূর্ভোগে।

তিনি আরও বলেন, বিআইডব্লিউটিএ ট্রাফিক,সুত্রে জানাগেছে লঞ্চে যাত্রীদের চাপ বেশি। স্বাভাবিকের চেয়ে এখন কিছুটা যাত্রী বেশি নিচ্ছে। তবে বিআইযব্লিউটিএ, জেলা পুলিশ, নৌ পুলিশ, আনসার, স্বেচ্ছাসেবকসহ বিভিন্ন দ্প্তরের সমন্বয়ে আমরা নিরাপত্তা নিশ্চিতে কাজ করছি। সেই সাথে মোবাইল কোর্ট টিমও একটি রয়েছে। আশা করছি যাত্রীরা নিশ্চিন্তে গন্তব্যে পৌছুতে পারবে।