কুয়াকাটায় টর্নেডো বিধ্বস্ত হতদরিদ্র জেলেদের পাশে পাথওয়ে

জাহিদ রিপন, সিনিয়র করেসপন্ডেন্ট, পটুয়াখালী: পটুয়াখালীর কুয়াকাটায় অকস্মিক টর্নেডোতে ক্ষতিগ্রস্থ ত্রিশটি পরিবার, জেলে পল্লীর হতদরিদ্র ১৩০টি পরিবারের এবং লতাচাপলী আবাসনের ৮০টি জেলে পরিবারের সদস্যদের ঈদ আনন্দে শরিক হতে এগিয়ে এসেছে বেসরকারী উন্নয়ন সংস্থা পাথওয়ে। বৃহস্পতিবার (১৪জুন) সকাল নয়টায় এসব পরিবারের মাঝে বিতরন করা হয় ঈদ উপহার খাদ্য সামগ্রী ও বস্ত্র ।

সকাল নয়টায় কটেজ সুইট হোমসে হতদরিদ্র ১৩০টি জেলে পরিবারের মাঝে কাপড় বিতরনের সময় উপস্থিত পাথওয়ের নির্বাহি পরিচালক মো.শাহিন, সাগরকন্যা সম্পাদক ও প্রকাশক নাসির উদ্দিন বিপ্লব, কলাপাড়া রিপোর্টার্স ইউনিটির সাধারন সম্পাদক জাহিদ রিপন, বাংলাভিশন প্রতিনিধি জহিরুল ইসরাম মিরন।

রবিবার মধ্য রাতে কুয়কাটা পৌর শহরের হুসেনাপাড়া ও পাঞ্জুপাড়া এলাকায় বেবিবাঁধের বাইরের টর্নেডোর আঘাতে প্রায় পঞ্চাশটি ঘরবাড়ি মুহুর্তেই উড়িয়ে নিয়ে যায়। বর্তমানে এসব পরিবারের সদস্যরা খোলা আকাশের নিচে খাবার, বিশুদ্ধ পানির সংকট নিয়ে বসবাস করছে।

তাদের সহায়তার উদ্দেশ্যে পাথওয়ের উদ্যোগে চাল, ডাল, তেলসহ ঈদের খাবার সামগ্রী বিতরন করা হয়। এসময় উপস্থিত কুয়াকাটা পৌর কাউন্সিলর তোফায়েল আহমেদ তপু। লতাচাপলীর খাজুরা আবাসন জেরেপল্লীর ৮০টি পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরনের সময় উপস্থি ছিলেন ইউপি চেয়ারম্যান আনসার উদ্দিন মোল্লাসহ বিভিন্ন গনমাধ্যমকর্মীরা।