কলাপাড়ায় ৪৬১৫ পরিবারে ঈদের বিশেষ ভিজিএফ চাল পাওয়া অনিশ্চিত!

জাহিদ রিপন, সিনিয়র করেসপন্ডেন্ট,পটুয়াখালী: পটুয়াখালীর কলাপাড়া উপজেলার চাকামইয়া ইউনিয়নের চার হাজার ৬১৫ পরিবারের জন্য সরকারের দেয়া ঈদের বিশেষ ভিজিএফ এর ১০ কেজি করে চাল ঈদের আগে পাওয়া অনিশ্চিত হয়ে গেছে।

ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মোঃ হুমায়ুন কবির কেরামত জানান, তালিকা প্রস্তুত করতে না পারার কারণে এমন সমস্যার কবলে পড়েছেন। দরিদ্র মানুষ পেট ভরে স্বাচ্ছন্দে খেয়েপড়ে ঈদ উদযাপনের জন্য সরকার চাল দিলেও বিতরন না করতে পারার শঙ্কায় এদের ঈদ উৎসব ম্লান হয়ে গেছে।

কলাপাড়া খাদ্য গুদাম সুত্রে জানা গেছে, এখন পর্যন্ত চাকামইয়া ইউনিয়ন ছাড়া বাকিসব ইউনিয়নের ঈদের বিশেষ ভিজিএফএর চাল গুদাম থেকে ছাড় করা হয়েছে। বৃহস্পতিবার বেলা দুইটায় এ তথ্য জানা গেছে। এছাড়া লতাচাপলী ইউনিয়নেরও আংশিক চাল রয়ে গেছে বলে জানালেন এ কর্মকর্তা। সাধারণ মানুষ ঈদের আগে এই চাল না পাওয়ার খবরে হতাশ হয়ে আছেন।

জানা গেছে, ঈদ উপলক্ষ্যে বন্যাক্রান্ত, দূর্যোগাক্রান্ত, দুঃস্থ, অতিদরিদ্র প্রত্যেক পরিবারের জন্য দশ কেজি করে চাল বিশেষ ভিজিএফ হিসেবে সরকার বিনামূল্যে প্রদান করতে বরাদ্দ দিয়েছে। কলাপাড়ায় এভাবে ১২টি ইউনিয়ন ও দুইটি পৌরসভার ৬৬ হাজার ৯১৬টি পরিবারের জন্য ১০ কেজি করে চাল বরাদ্দ পাওয়া গেছে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ তানভীর রহমান জানান, তিনি বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছেন।