৫ বছরের শিশুকে অপহরণ করেছিল এই ‘নারী’

সৈয়দ সিফাত লিংকন, নারায়ণগঞ্জ প্রতিনিধি :: নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে অপহরণের একদিন পর কবিতা নামে ৫ বছরের এক শিশুকে উদ্ধার করেছে র‌্যাব-১১ সদস্যরা। বৃহষ্পতিবার (১৪ জুন) সদর উপজেলার ফতুল্লা থানার শিবু মার্কেট এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করা হয়।

এ অপহরণের ঘটনায় জড়িত অভিযোগে র‌্যাব আছিয়া আক্তার নামে শিশু পাচারকারী চক্রের এক নারী সদস্যকে গ্রেফতার করেছে। বৃহষ্পতিবার দুপুরে র‌্যাব-১১ এর সহকারি পরিচালক মো. বাবুল আখতার স্বাক্ষরিত গন মাধ্যমে পাঠানে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বুধবার (১৩ জুন) বিকেলে ফতুল্লার মধ্য সস্তাপুর এলাকার হুমায়ুন কবিরের মেয়ে কবিতাকে বাসার সামনে থেকে কৌশলে অপহরণ করে নিয়ে যায় সংঘবদ্ধ শিশু অপহরণকারী চক্রের দলনেতা আছিয়া আক্তার। পরে কবিতার বাবার মোবাইলে ফোন করে ৬০ হাজার টাকা মুক্তিপণ দাবী করে সে।

এর মধ্যে অপহরণকারী আছিয়া কবিতার পরিবারের কাছ থেকে বিকাশের মাধ্যমে পাঁচ হাজার টাকা আদায়ও করে। কবিতার বাবা হুমায়ুনর কবির বুধবার রাতে অপহরণের বিষয়ে নারায়ণগঞ্জের ফতুল্লা মডেল থানায় একটি সাধারণ ডায়েরিসহ র‌্যাবের কাছে লিখিত অভিযোগ দেন।

সেই অভিযোগের ভিত্তিতে র্যাব আধুনিক প্রযুক্তির সহায়তায় আছিয়ার অবস্থান সম্পর্কে নিশ্চিত হয়। বৃহষ্পতিবার ভোরে র‌্যাব ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে ফতুল্লার শিবু মার্কেট এলাকায় অভিযান চালিয়ে কবিতাকে উদ্ধারসহ অপহরণকারী আছিয়াকে গ্রেফতার করে।

এ ঘটনায় অভিযুক্ত আছিয়ার বিরুদ্ধে ফতুল্লা মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করা হয়েছে।