ফুলবাড়ীতে ভিজিএফ’র চাল আটকের ঘটনায় ২টি মামলা

অনিল চন্দ্র রায়,ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি:কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার কাশিপুর ইউনিয়ন পরিষদ সংলগ্ন ব্যবসায়ীর গুদাম থেকে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কর্তৃক ৪৪৮ বস্তা ভিজিএফের চাল উদ্ধারের ঘটনায় ফুলবাড়ী থানায় পৃথক দুটি মামলা হয়েছে।

বুধবার বিকালে লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিন কাশিপুর কোম্পানী কমান্ডার সুবেদার সহিদুল ইসলাম বাদী হয়ে এ মামলা দুটি দায়ের করেন।

দুই মামলাতেই কাশিপুর ইউপি চেয়ারম্যান গোলজার হোসেন মন্ডলকে আসামী করা হয়। মামলার অন্যান্য আসামীদের মধ্যে ১২ জন ইউপি সদস্য ২জন গুদাম মালিক রয়েছেন।

উল্লেখ্য,বুধবার ১৩ জুন সকালে উপজেলার সীমান্তবর্তি কাশিপুর ইউনিয়ন পরিষদ সংলগ্ন মৃত রহমত মাষ্টারের ছেলে শাহাদৎ হোসেন মিন্টু ও চাঁন্দ মিয়ার ছেলে রমজান আলীর গুদামে বিপুল পরিমান ভিজিএফের সরকারী চাল মজুত আছে এমন গোপন সংবাদ পেয়ে বিজিবির টহলদল সেখানে অভিযান চালায়। এ সময় ওই দুই গুদাম থেকে ভিজিএফের ৪৪৮ বস্তা চাল জব্দ করে বিজিবি। পরে জব্দকৃত চাল ফুলবাড়ী থানায় এনে জড়িতদের বিরুদ্ধে মামলা দায়ের করে বিজিবি।

এ ব্যাপারে ফুলবাড়ী থানার ওসি খন্দকার ফুয়াদ রুহানী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান,কালোবাজারে ভিজিএফের চাল বিক্রির সাথে জড়িতদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।