নরসিংদীতে পল্লী বিদ্যুতের ভৌতিক বিল, দিশেহারা গ্রাহক!

৪:২২ অপরাহ্ণ | বুধবার, জুলাই ১৮, ২০১৮ ঢাকা, দেশের খবর, সমস্যা ও সমাধান

মো. হৃদয় খান, স্টাফ রিপোর্টার: নরসিংদীতে পল্লী বিদ্যুতের দ্বিগুণ-তিনগুণের অধিক ভৌতিক বিল পেয়ে দিশেহারা হয়ে পড়েছেন গ্রাহকরা। বিগত সময়ে প্রতিমাসে যে বিল আসতো ৭শ টাকা, চলতি মাসে লাফিয়ে সেই বিল উঠেছে ১৭শ টাকা হারে। অবিশ্বাস্য এই বিলে ক্ষোভ সৃষ্টি হয়েছে গ্রাহকদের মাঝে।

গ্রাহকদের অভিযোগ, পল্লী বিদ্যুৎ সমিতির কতিপয় ব্যক্তির অবহেলা ও দুর্নীতি অনিয়মের কারণেই এমনটি হচ্ছে। গ্রাহকদের ভৌতিক বিলের বোঝা চাপিয়ে দেওয়ায় নরসিংদীর সাধারণ বিদ্যুৎ গ্রাহকরা পল্লী বিদ্যুৎ সমিতির নাম দিয়েছে, ‘পল্লী বিপদ’। পল্লী বিদ্যুতের ভৌতিক বিলের কারনে নরসিংদীতে হয়রানির শিকার শতাধিক গ্রাহক এর প্রতিকার চেয়েছেন। তা না হলে তারা পল্লী বিদ্যুতের বিল পরিশোধ করবেন না বলে জানিয়ে দিয়েছেন।

পৌর এলাকার বিলাসদী-ভেলানগর-তরোয়া-বাসাইল-আজিজ বডিং-ব্রাক্ষন্দী-সঙ্গীতা এলাকায় সরেজমিনে গেলে জানা যায়, শতাধিক পল্লী বিদ্যুতের গ্রাহক চলতি মাসে কারো দ্বিগুণ, কারো তিনগুণের অধিক বিল এসেছে। বিল হাতে পেয়ে গ্রাহকরা হতবাক। একে অপরের সঙ্গে বিল নিয়ে কথা বলে গ্রাহকরা জানতে পারেন বিপাকে পড়া গ্রাহকের সংখ্যাই বেশি।

সার্কিট হাউজ সংলগ্ন সাদ্দাম হোসেন জানান, তার আগের মাসের বিল এসেছিল ৭শ টাকা। এবার বিল পেয়েছেন ১৭শ টাকা। প্রতিবেশী সাদেক আলী পূর্বের মাসের বিল পান ২শ ৮০ টাকা। এবার পেয়েছেন ৮শ টাকা। বদরুদ্দিন আগের মাসের বিল পান ৩শ ৫০ টাকা। এবার পেয়েছেন ১১শ টাকা। আতাউরেরও একই ঘটনা। গত মাসের বিল ছিল ৪শ টাকা। এ মাসে বিল হাতে পেয়েছেন ১ হাজার। হানেফ আলী বিল গত মাসের ৩শ ৬০ থেকে লাফিয়ে ১০ হাজার ৬০ টাকায় উঠে গেছে। মজিবর মাস্টারের বিল ২শ ৭০ টাকা থেকে এক লাফে গিয়ে দাড়িয়েছে ১২শ ৭০ টাকায়।

নরসিংদী বিদ্যুৎ অফিসের ডিজিএম এর সাথে বারবারে যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি কোন কথা বলতে রাজি হন নি।

Loading...