নোয়াখালীতে বিমানবন্দর নির্মাণের সিদ্ধান্ত তিনমাসের মধ্যেই: বিমানমন্ত্রী

মোঃ ইমাম উদ্দিন সুমন,সময়ের কণ্ঠস্বর: আগামী তিনমাসের মধ্যে তদন্ত কমিটির রিপোর্টের ভিত্তিতে নোয়াখালীর বিমানবন্দরের অবকাঠামো নির্মাণের সিদ্ধান্ত নেয়া হতে পারে বলে জানালেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী একেএম শাহজাহান কামাল।

রোববার বিকেলে নোয়াখালীর ধর্মপুর ইউনিয়নের চরশুল্লাকিয়া গ্রামে ১৬ একর ভূমির ওপর ১৯৯৩ সালে নির্মিত একমাত্র বিমানবন্দরটির রানওয়ে পরিদর্শন শেষে একথা জানান তিনি।

শাহজাহান কামাল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী দেশের প্রতিটি জেলায় একটি করে বিমানবন্দর নির্মাণ করা হবে এবং সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছে সরকার।

এক প্রশ্নের জবাবে পর্যটনমন্ত্রী বলেন, নোয়াখালীর হাতিয়ার নিঝুম দ্বীপ ও সুবর্ণচর পর্যটন শিল্পের সম্ভাবনাময় একটি খাত। এই খাতকে কাজে লাগাতে সরকার ইতোমধ্যে কাজ শুরু করেছে এবং কিছুদিনের মধ্যে এটা নিয়ে মন্ত্রিসভায় আলোচনা হওয়ার সম্ভাবনা রয়েছে।

এসময় আরও উপস্থিত ছিলেন নোয়াখালী-৪ আসনের সাংসদ ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী, জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার,

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক, নোয়াখালী-৪ (সদর-সুর্বণচর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি খায়রুল আনম সেলিম,নোয়াখালী পুলিশ সুপার ইলিয়াস শরিফ প্রমুখ।

সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শিহাব উদ্দিন শাহীন, নোয়াখালী পৌরসভার মেয়র শহিদ উল্যাহ খাঁন সোহেল, অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, নোয়াখালী জেলা নোয়াখালী জেলা আওয়ামীলীগের উপদেষ্টা গোলাম মহিউদ্দিন লাতু,নোয়াখালী জেলা আওয়ামীলীগ নতা আব্দুল ওয়াদুদ পিন্টু, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট ওমর ফারুক, সুবর্ণচর উপজেলার সাধারণ সম্পাদক ও ৫নং চর জুবিলী ইউনিয়ন চেয়ারম্যান মোঃ হানিফ চৌধুরী, উপজেলা যুবলীগের আহব্বায়ক এডভোকেট আবুল বাসার, জেলা আওয়ামীলীগ নেতা ডাঃ আব্দুর রব, ২নং চরবাটা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আমিনুল ইসলাম রাজিব,২নং চরবাটা ইউনিয়ন চেয়ারম্যান মোজাম্মেল হোসেন মোজাম, সুবর্ণচর উপজেলার আহব্বায়ক আমির খসরু মাহমুদ।