দেখে নিন বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের ম্যাচের সমীকরণ ও সম্ভাব্য স্কোয়াড

স্পোর্টস আপডেট ডেস্কঃ  আজ সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হচ্ছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ওয়ানডের সিরিজ।

টেস্ট সিরিজে শোচনীয় পরাজয়ের পর ওয়ানডে সিরিজে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় নিয়ে আজ ক্যারিবীয়দের মুখোমুখি হবে বাংলাদেশ। এ ম্যাচে বাংলাদেশের জন্য আশারবাণী হচ্ছে ওয়ানডে দলের নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার দলে ফেরা। স্ত্রীর অসুস্থতার কারণে ওয়ানডে সিরিজে যোগ দেয়া নিয়ে ছিল অনিশ্চয়তা। কিন্তু সব শঙ্কা কাটিয়ে দলের সঙ্গে যোগ দেন তিনি। তার নেতৃত্বেই একমাত্র প্রস্তুতি ম্যাচে জয় পায় বাংলাদেশ।

ক্রিকেটের ওয়ানডে ফরম্যাটে বরাবরই ভাল করে বাংলাদেশ। আর ওয়েষ্ট ইন্ডিজ শেষবার ওয়ানডে সিরিজ জিতেছে ২০১৪ সালে। সব মিলিয়ে ওয়ানডে সিরিজে বাংলাদেশের ঘুরে দাঁড়ানোর একটা সম্ভাবনা দেখছেন বিশ্লেষকরা।

ওয়েস্ট ইন্ডিজ এবং বাংলাদেশ ক্রিকেট দল একে অপরের বিরুদ্ধে ১৯৯৯ সাল থেকে ওডিআই ম্যাচ খেলে আসছে।এই দুইটি দল এই পর্যন্ত ২৫বার মুখোমুখি হয়েছে, যার মধ্যে ওয়েস্ট ইন্ডিজ জিতেছে ১৬টি ম্যাচ এবং বাংলাদেশ জিতেছে ৭টি ম্যাচ।এছাড়া বাকি ২টি ম্যাচে কোন ফলাফল হয়নি। বাংলাদেশ ক্যারিবীয়দের বিপক্ষে শেষ ওয়ানডে খেলেছিল ২০১৪ সালের ২৫ আগস্ট সেন্ট কিটসে। যেখানে বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজের কাছে ৯১ রানে পরাজিত হয়।

বাংলাদেশ দলের সম্ভাব্য স্কোয়াড
তামিম ইকবাল, লিটন দাস, সাব্বির রহমান, মুশফিকুর রহিম (উইকেট কিপার), সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।

 

Sharing is.

Share on facebook
Share with others
Share on google
Share On Google+
Share on twitter
Share On Twitter
  • You May Also Like:
  • Top Views
আলোচিত বাংলাদেশ

চকবাজারে ড. কামাল

সময়ের কণ্ঠস্বর ডেস্ক :: চকবাজারের অগ্নিকাণ্ডের ঘটনার পেছনে মূল কারণ এবং দায়ীদের