‘সুস্থ্য দেহে সুন্দর মন, গড়ে তোলে ক্রীড়াঙ্গন’

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি :: জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। এখন নিজেরাই নিজেদের খাদ্য উৎপাদন করতে সক্ষম, খাদ্যের জন্য বাংলাদেশ কারো মুখাপেক্ষী নয়।

তিনি বলেন, জনগণের সমর্থন নিয়ে উন্নত ও সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলা হবে। রবিবার বিকালে নিজ নির্বাচনী এলাকা রংপুর-৬ (পীরগঞ্জ) এর বাজিতপুরের লালদিঘীতে প্রাণিসম্পদ অধিদপ্তর আয়োজিত ‘বুলকাফ রিয়ারিং ইউনিট কাম মিনি ল্যাব’ এর ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মিঠা পানির মৎস্য উৎপাদনে বাংলাদেশ আজ বিশ্বে চতুর্থ। প্রাণীজ আমিষের চাহিদাসহ অন্যান্য পুষ্টি চাহিদা পূরণেও বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। গর্ভবতী মায়েদের পুষ্টি চাহিদা নিশ্চিত করতে সক্ষম হয়েছে বাংলাদেশ। সরকার প্রাণীজ আমিষের চাহিদা মেটাতে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে। তারই অংশ হিসেবে পীরগঞ্জে ‘বুলকাফ রিয়ারিং ইউনিট কাম মিনি ল্যাব’ স্থাপন করা হচ্ছে।

এদিকে ওইদিন বিকালে পীরগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে শান্তির পায়রা ও বেলুন উড়িয়ে উপজেলা ক্রীড়া সংস্থা আয়োজিত ড. এম, এ ওয়াজেদ মিয়া গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট এর শুভ উদ্বোধন করেন।“সুস্থ্যদেহে সুন্দর মন–গড়ে তোলে ক্রীড়াঙ্গন” উল্লেখ করে স্পীকার বলেন, ক্রীড়ার মাধ্যমেই সুস্থ্য সুন্দর সমাজ গড়ে তোলা সম্ভব। খেলার শুরুতে বিভিন্ন বিদ্যালয়ের ছাত্রীবৃন্দ মনোজ্ঞ নৃত্য পরিবেশন করেন।

অপরদিকে মিঠিপুর ইউনিয়ন পরিষদ বনাম চতরা ইউনিয়ন পরিষদ মাঝে ফুটবল খেলা অনুষ্ঠিত হয়েছে। শেষে ট্রাইব্রেকার মাধ্যমে মিঠিপুর ০৪ গোলে চতরা ০৫ গোলে বিজয়ী হন। সন্ধ্যায় উপজেলা পরিষদ প্রাঙ্গণে তিনদিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলা-২০১৮ এর শুভ উদ্বোধন ঘোষণা করেন।

অনুষ্ঠানে রংপুর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি এ কে এম ছায়াদত হোসেন বকুল, জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থা সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম, সাংষ্কৃতিক বিষয়ক সম্পাদক শাহিদুল ইসলাম পিন্টু, উপজেলা চেয়ারম্যান ভারপ্রাপ্ত ও আওয়ামীলীগের সহ সভাপতি মোনায়েম সরকার মানু, পীরগঞ্জ উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি, আজিজুর রহমান রাঙ্গা সাবেক সভাপতি আলহাজ্ব রওশন আরা ওয়াহেদ রাণী পীরগঞ্জ পৌরমেয়র তাজিমুল ইসলাম শামীম, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও জেলা ছাত্র লীগের সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনি প্রমুখ।