মৌলভীবাজারে একই ঘর থেকে দুই কিশোরীর ঝুলন্ত মরদেহ উদ্ধার! নানা জল্পনা

বিক্রমজিত বর্ধন, মৌলভীবাজার প্রতিনিধি :: মৌলভীবাজারের রাজনগর উপজেলার দেবরবন্দ গ্রামে একই ঘরের তীরের সাথে গলায় ফাঁস দেয়া অবস্থায় দুই কিশোরীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে রাজনগর থানা পুলিশ। সোমবার বিকেল চারটায় তাদের মরদেহ উদ্ধার করা হয়।

জানা যায়, বেলা ১১টার দিকে তাদের মায়েরা বিদুৎবিল পরিশোধ করতে রাজনগর সদরে যান। তারপর দুপুর সাড়ে ১২টার দিকে মনিকা বিশ্বাসের ছোট বোন বিদ্যালয় থেকে বাড়িতে ফিরে ঘরে ঢুকে দুইজনকে তীরের সঙ্গে ঝুলন্ত অবস্থায় দেখে ভয়ে চিৎকার করলে প্রতিবেশিরা এসে জড়ো হন এবং পুলিশে খবর দেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ দুটি উদ্ধার করে। দুই কিশোরীর এমন মৃত্যুর ঘটনায় নানা জল্পনা করছেন স্থানীয়রা।

নিহতরা পাঁচগাঁও ইউনিয়নের দেবরবন্দ গ্রামের মৃত: হিরেন্দ্র বিশ্বাসের মেয়ে রুপনা বিশ্বাস (১৪) ও একই বাড়ির সুনীল বিশ্বাসের মেয়ে মনিকা বিশ্বাস (১৬)। এর মধ্যে রুপনা, পাঁচগাঁও উচ্চ বিদ্যালয়ে নবম শ্রেণীর ছাত্রী বলে জানা যায়।

রাজনগর থানার উপ-পরিদর্শক (এসআই) মির্জা মাহমুদুল করিম সাংবাদিকদের জানান, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে পুলিশ ঘটনা স্থল পরিদর্শন করে এবং সুনীল বিশ্বাসের ঘরের তীরের সঙ্গে রশি এবং ওড়না দিয়ে দুইজন আলাদা ভাবে একই জায়গায় পাশা পাশি গলায় ফাঁস দেওয়া অবস্থায় মরদেহ দুটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করেন।

রাজনগর থানার পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল বণিক বলেন, প্রাথমিক পর্যবেক্ষণে এটি আত্মহত্যা বলে মনে হচ্ছে। ময়নাতদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে। এ ব্যাপারে অপমৃত্যু মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে তিনি জানান।