শায়েস্তাগঞ্জে শিশু ইতি হত্যার বিচার দাবিতে মানববন্ধন

৭:৩০ অপরাহ্ণ | শনিবার, আগস্ট ৪, ২০১৮ দেশের খবর, মফস্বল সংবাদ, সিলেট

মঈনুল হাসান রতন, হবিগঞ্জ প্রতিনিধি ॥ হবিগঞ্জে শায়েস্তাগঞ্জ উপজেলায় শিশু ইতি (৬) হত্যার রহস্য উদঘাটনের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৪ আগষ্ট) সকাল ১১টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত এক ঘন্টা শহরের দাউদনগর বাজারে এ মানববন্ধন আয়োজন করে এলাকাবাসী।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মোঃ সাইদুর রহমানের সভাপতিত্বে ও সৈয়দ তানভীর আহমেদের পরিচালনায় বক্তব্য রাখেন- বিরামচর গ্রামের বিশিষ্ট মুরুব্বি হাজী শফিক মিয়া তালুকদার, পৌর কাউন্সিলর আব্দুল গফুর, পৌর কাউন্সিলর মোঃ আব্দুল জলিল, পৌর কাউন্সিলর খায়রুল আলম মোহাম্মদ আলী, পৌর কাউন্সিলর মোঃ নয়াব আলী, পৌর কাউন্সিলর মোঃ মাখন মিয়া, জেলা পরিষদের সদস্য মোছাঃ আলেয়া বেগম, পৌরসভার মহিলা কাউন্সিলর লাইজু আক্তার, আছমা আব্দুল্লাহ, শায়েস্তাগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মঈনুল হাসান রতন, রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোঃ মামুন চৌধুরী, সিএনজি মালিক-শ্রমিক নেতা এ.জে টুটুল, ব্যবসায়ী দুলাল আহমেদ, আল আমিন সোহাগ, পারভেজ আহমেদ প্রমুখ।

বক্তারা বলেন- অনতিবিলম্বে শিশু ইতি হত্যার রহস্য উদঘাটন করা হউক। অন্যতায় এলাকাবাসী বৃহত্তর আন্দোলনের ডাক দিবে। এমনকি ঢাকা-সিলেট রেলপথ ও মহাসড়কে অবরোধ করে ইতি হত্যার বিচার দাবী জানানো হবে।

এর আগে সকাল ৯টা থেকেই পৌরসভার বিভিন্ন ওয়ার্ড থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে মানববন্ধনে অংশগ্রহণ করে এলাকাবাসী। এক পর্যায়ে মানববন্ধনটি দাউদনগর বাজার পয়েন্ট থেকে রেলওয়ে পাকিং পযর্ন্ত রাস্তার পাশে দাড়িয়ে ইতি হত্যার বিচার দাবী জানায় এলাকাবাসী।

এর আগে গত ২৬ জুলাই বৃহস্পতিবার সকালে বিরামচর গ্রামের সাহেববাড়ী মসজিদের পাশে ধান ক্ষেত থেকে বস্তাবন্দি শিশু ইতি আক্তারের লাশ উদ্ধার করে পুলিশ। এর আগে ২৫ জুলাই বুধবার সকালে মক্তব পড়তে গিয়ে আর বাড়ি ফিরেনি ইতি আক্তার (৬)।