গোল্ডেন গ্লাভস জয়ী কর্তোয়া যোগ দিচ্ছেন রিয়ালে

স্পোর্টস ডেস্কঃ অবশেষে গুঞ্জনই সত্যি হলো। থিবো কর্তোয়াকে রিয়াল মাদ্রিদের কাছে বিক্রি করে দিলো চেলসি। চেলসির পক্ষ থেকেই নিশ্চিত করা হয়েছে ৩৫ মিলিয়ন ইউরোতে বিশ্বকাপের গোল্ডেন গ্লাভসজয়ী বেলজিয়ান উইকেটরক্ষককে বেচে দিয়েছে তারা। রিয়ালের সঙ্গে ছয় বছরের চুক্তি কর্তোয়ার। চুক্তির অংশ হিসেবে ক্রোয়াশিয়ান মিডফিল্ডার মাতেও কোভাচিচকে এক মৌসুমের জন্য ধারে চেলসির কাছে দিচ্ছে রিয়াল।

২০১১ সালে চেলসিতে যোগ দেন কর্তোয়া। প্রথম তিন মৌসুম অ্যাটলেটিকো মাদ্রিদে তরুণ গোলরক্ষক হিসেবে ধারে খেলতে যাওয়া কর্তোয়া এক নাম্বার জার্সিটা নিতে লড়াই করেন পিটার চেকের মতো গোলরক্ষকের সঙ্গে। ২০১৪ সালের জুনে স্ট্যামফোর্ড ব্রিজে ফেরার পর থেকে চেলসিতেই ছিলেন তিনি।

চেলসির হয়ে মোট ১২৬টি ম্যাচ খেলেছেন কর্তোয়া। ধারে ১১১টি খেলেছেন অ্যাটলেটিকো মাদ্রিদের হয়ে। এর মধ্যে চেলসির হয়ে দুটি ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপাসহ মোট চারটি ট্রফি জিতেছেন বেলজিয়ান গোলরক্ষক।

সাম্প্রতিক সময়টা তো দুর্দান্ত কাটছে কর্তোয়ার। সর্বশেষ বিশ্বকাপে বেলজিয়ামের সাফল্যের অন্যতম কারিগর ছিলেন তিনি। দুর্দান্ত পারফম্যান্সের স্বীকৃতিস্বরুপ গোল্ডেন গ্লাভসও জিতেছেন এই গোলরক্ষক। এবার রিয়ালে নিজেকে মেলে ধরার অপেক্ষা।