‘সরকারের বিরুদ্ধে সাংবাদিকদের উস্কে দেওয়ার পাঁয়তারা হয়েছে’

সময়ের কণ্ঠস্বর :: তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু জানিয়েছেন, ছাত্রদের আন্দোলনে যারা সাংবাদিকদের উপর হামলা করেছে তারা সরকারকে বিব্রত করতে চেয়েছে। এ হামলার মধ্য দিয়ে সরকারের বিরুদ্ধে সাংবাদিকদের উস্কে দেওয়ার পাঁয়তারা হয়েছে। তারা চায় সরকার ও সাংবাদিকরা মুখোমুখি অবস্থানে থাকুক। এর মধ্য দিয়ে এসব দুর্বৃত্তকারীরা ফায়দা হাসিল করতে চায়। হেলমেটধারীদের হামলায় আহত সাংবাদিকদের চিকিৎসার খরচ সরকার বহন করবে।

বৃহস্পতিবার সচিবালয়ে আওয়ামীলীগ সমর্থিত বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের নেতাদের সাথে বৈঠকে এসব কথা বলেন তিনি। বৈঠকে তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম উপস্থিত ছিলেন।

আগামী শনিবারের মধ্যেই হামলাকারীদের গ্রেপ্তারের আশা করে তথ্যমন্ত্রী বলেন, আজ মিটিং চলাকালে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছি, তিনি বিষয়গুলো অবহিত আছেন। তিনি ব্যবস্থা নিতে আন্তরিক। শনিবার সারাদেশে সাংবাদিকরা যে আন্দোলনের ঘোষণা দিয়েছে আমরা আশা করছি, সাংবাদিকদের এ আন্দোলনের আগেই দুর্বৃত্তদের গ্রেপ্তারে দৃশ্যমান অগ্রগতি হবে।

বৈঠকে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, বিএফইউজে সভাপতি মোল্লা জালাল, ঢাকা সাংবাদিক ইউনিয়ন- ডিইউজের সভাপতি আবু জাফর সুর্য্য, তথ্য সচিব আবদুল মালেক, সদ্য নির্বাচিত ফেডারেল সাংবাদিক ইউনিয়ন সাধারণ সম্পাদক শাবান মাহমুদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, প্রধান তথ্য কর্মকর্তা কামরুন্নাহার প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত ৬ আগস্ট সায়েন্স ল্যাবরেটরি এলাকায় বেশ কয়েকজন ফটোসাংবাদিককে পেটায় হেলমেটধারী কিছু যুবক। অভিযোগ উঠেছে, এই হামলায় ছাত্রলীগ জড়িত। তবে সরকার সমর্থক ছাত্র সংগঠনটি এই অভিযোগ অস্বীকার করেছে। সাংবাদিকরা এই হামলার প্রতিবাদে নিয়মিত নানা কর্মসূচি পালন করে আসছে। হামলাকারীরা গ্রেপ্তার না হলে শনিবার থেকে কঠোর আন্দোলনের ঘোষণাও আছে।