ভারতের কাছে পরাজিত সেই আর্জেন্টিনাই চ্যাম্পিয়ন!

স্পোর্টস্ আপডেট ডেস্ক :: কদিন আগে এই দলটাই ভারতের কাছে হেরে হইচই ফেলে দিয়েছিল। হোক না বয়সভিত্তিক দল, কিন্তু ফুটবলে আর্জেন্টিনার হার ভারতের কাছে! বড় খবর তো অবশ্যই। আর্জেন্টিনার ফুটবল আর কত নিচে নামবে, এ-ই যখন আলোচনার মিছিল, সেই সময়ে সুখবর দিল সেই অনূর্ধ্ব ২০ দলটাই। কাল স্পেনে রাশিয়াকে হারিয়ে কোতিফ কাপ জিতল আর্জেন্টিনা। বাড়তি সময়ের গোলে আর্জেন্টিনা জিতেছে ২-১ ব্যবধানে।

তবে খেলার শুরুতে আর্জেন্টিনাই পিছিয়ে পড়েছিল। ১১ মিনিটে ইগর দিভিভের গোলে। কিন্তু ফাকুন্দো কলিদিদো তিন মিনিটের মধ্যেই সমতা ফেরান। নির্ধারিত ৯০ মিনিটে দুই দল আর গোলের দেখা পায়নি। এক সময় তো মনে হচ্ছিল ম্যাচ পেনাল্টি শ্যুটআউটে গড়াবে। সেমিফাইনালে আর্জেন্টিনা টাইব্রেকারেই উরুগুয়েকে হারিয়ে উঠে এসেছিল ফাইনালে।

৯১ মিনিটে আলান মারিনেল্লির গোল শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন করে দেয় আর্জেন্টিনাকে। জাতীয় দলের ভারপ্রাপ্ত কোচ লিওনেল স্কালোনির নেতৃত্বে এই টুর্নামেন্ট খেলতে এসেছিল আর্জেন্টিনা। বিশ্বকাপের পর হোর্হে সাম্পাওলিকে এই দলটার দায়িত্ব দিতে চেয়েছিল আর্জেন্টিনা ফুটবল সংস্থা (এএফএ)।তবে, তার বাজে পারফরমেন্সের কারণে সেদিকে পা বাড়ায়নি দলটি।

প্রসঙ্গত, স্পেনে ১৯৮৩ সাল থেকে প্রতি বছর এই টুর্নামেন্ট হয়ে আসছে। এক সময় বড় বড় ক্লাবগুলোও অংশ নিত। রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা, ভ্যালেন্সিয়া এই শিরোপা ঘরেও তুলেছে। টুর্নামেন্টটা একটু অদ্ভুত ধাঁচের হতো। ক্লাব ও জাতীয় দল খেলত একই সঙ্গে। ২০০১ সালে যেমন ব্রাজিলের ক্লাব সাও পাওলো জিতেছিল এই ট্রফি। পরের বছর জিতেছিল ব্রাজিল! ব্রাজিল, আর্জেন্টিনা, উরুগুয়ে অবশ্য বরাবরই তাদের বয়সভিত্তিক দল পাঠিয়েছে এই টুর্নামেন্টে। ক্লাবগুলোও তা-ই।

Sharing is.

Share on facebook
Share with others
Share on google
Share On Google+
Share on twitter
Share On Twitter
  • You May Also Like:
  • Top Views
আলোচিত বাংলাদেশ

চকবাজারে ড. কামাল

সময়ের কণ্ঠস্বর ডেস্ক :: চকবাজারের অগ্নিকাণ্ডের ঘটনার পেছনে মূল কারণ এবং দায়ীদের