জামায়াতের প্রাত্তন দুই এমপির বিরুদ্ধে নাশকতার মামলায় অভিযোগ গঠন

নিউজ ডেস্কঃ ভাংচুর ও নাশকতার অভিযোগে চট্টগ্রামের সাতকানিয়া থানায় ২০১৩ সালে দায়ের হওয়া এক মামলায় জামায়াতের সাবেক দুই সংসদ সদস্য শাহজাহান চৌধুরী ও শামসুল ইসলামসহ ২৫ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে। চট্টগ্রামের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কামরুন নাহার রুমির আদালত গতকাল রবিবার এ চার্জ গঠন করেন।

এই মামলার বাকি ২৩ আসামি হলেন জামায়াত নেতা আবু সালেক, মো. সিরাজুল ইসলাম, মো. মহিবুল্লাহ, মো. মহসিন, শেখ মো. শাহ আলম, মো. ইমরান হোসেন, মো. জাকির হোসেন, মো. ইলিয়াছ, ফিরোজ মাস্টার, জমির আহমদ, সানোয়ারুল হক, মো. বোরহান, জমিরুল ইসলাম, মুজিবুর রহমান, নুরু মোহাম্মদ, ডা. নোমান, আবু তৈয়ব প্রকাশ তালেব, মো. দারুল ইসলাম, মো. শহীদুল্লাহ, এখলাছুর রহমান, এয়ার মোহাম্মদ, মো. হামিদ ও মমতাজ উদ্দিন।

জামায়াতের কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর রায়কে কেন্দ্র করে সাতকানিয়ায় ভাংচুর ও নাশকতার ঘটনায় ২০১৩ সালের ফেব্রুয়ারিতে একটি মামলা হয়।

গত ২০১৪ সালের জুনে শাহজাহান চৌধুরী ও শামসুল ইসলামসহ ২৫ জনকে আসামি করে এই মামলার চার্জশিট প্রদান করে পুলিশ। ২০১৬ সালের ১৫ নভেম্বর শাহজাহান চৌধুরী ও শামসুল ইসলামকে অভিযুক্ত করে আদালতে সম্পূরক চার্জশিট প্রদান করেন সাতকানিয়া থানার উপ পরিদর্শক শাহাজউদ্দিন।

শাহজাহান চৌধুরী ফের রিমান্ডে : নগরীর চকবাজার থানায় দায়ের হওয়া একটি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য জামায়াত নেতা শাহজাহান চৌধুরীকে ফের একদিনের রিমান্ডে নেওয়ার আবেদন মঞ্জুর করেছেন আদালত। চট্টগ্রাম মহানগর ম্যাজিস্ট্রেট আল ইমরান গতকাল রবিবার এ আবেদন মঞ্জুর করেন।

গত ৩ আগস্ট নগরীর খুলশী থানার মুরগী ফার্ম এলাকার একটি বাসা থেকে শাহজাহান চৌধুরীসহ আট জামায়াত নেতাকে গ্রেফতার করে নগর গোয়েন্দা পুলিশ।