এ বছর আর্জেন্টিনার হয়ে খেলবেন না মেসি!

স্পোর্টস ডেস্ক- আগামী মাসে আর্জেন্টিনার দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচে খেলবেন না লিওনেল মেসি। এমনকি পুরো ২০১৮ সালেই জাতীয় দলের হয়ে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন বার্সেলোনা ফরোয়ার্ড।

যুক্তরাষ্ট্রে ৭ ও ১১ সেপ্টেম্বর যথাক্রমে গুয়াতেমালা ও কলম্বিয়ার বিপক্ষে দুটি আন্তর্জাতিক প্রীতি খেলবে আর্জেন্টিনা। আর্জেন্টাইন সংবাদমাধ্যম ক্লারিনের খবর, মেসি ম্যাচ দুটিতে না খেলার কথা আর্জেন্টিনার ভারপ্রাপ্ত কোচ লিওনেল স্কালোনিকে জানিয়ে দিয়েছেন। আবার কবে জাতীয় দলের হয়ে খেলবেন অথবা ২০১৯ কোপা আমেরিকায় খেলবেন কি না, সেটাও নিশ্চিত করেননি বার্সা তারকা।

রাশিয়া বিশ্বকাপে সমর্থকদের প্রত্যাশা মেটাতে পারেননি মেসি। আর্জেন্টিনা বিদায় নেয় বিশ্বকাপের শেষ ষোলো থেকেই। এরপর থেকেই গুঞ্জন চলছে, মেসি দ্বিতীয়বারের মতো আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিতে পারেন।

২০১৬ সালে কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে হারের পর জাতীয় দল থেকে অবসর নিয়েছিলেন মেসি। অবশ্য দুই মাস পরই নিজের সিদ্ধান্ত পরিবর্তন করেন আর্জেন্টিনার হয়ে কোনো মেজর শিরোপা জিততে না পারা পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এই তারকা।

সেপ্টেম্বরের পর অক্টোবরে সৌদি আরবে ব্রাজিলের বিপক্ষে আরেকটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। সে ম্যাচেও মেসি খেলবেন না। ২০১৯ কোপা আমেরিকা অথবা আবার আর্জেন্টিনার হয়ে মেসির ফেরা নিয়ে তাই সংশয় রয়েই যাচ্ছে!