ফুটবল থেকে বিদায় নেওয়ার কথা ভাবছেন লুকাকু!

স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপের পর আন্তর্জাতিক ফুটবল থেকে বিদায় নেওয়ার হিড়িক পড়ে যায় খেলোয়াড়দের মধ্যে। রাশিয়া বিশ্বকাপ খেলেই বিদায় নেওয়ার কথা আগেই যেমন জানিয়ে দেন ইনিয়েস্তা-মাশ্চেরানোরা। বিশ্বকাপের পর জার্মানির ওজিল, গোমেজ অবসরে গেছেন। ক্রোয়েশিয়ার মানজুকিচ-সুভাসিচ, স্পেনের পিকে-সিলভা অবসরের ঘোষণা দিয়েছেন। এবার অবসরের কথা ভাবছেন লুকাকু।

দীর্ঘদেহী, বেশ মোটাসোটা ম্যানচেস্টর ইউনাইটেডের স্ট্রাইকারকে দেখে মনে হতে পারে বয়স তো আর কম হলো না। কিন্তু লুকাকুর বয়স যে মাত্র ২৫! এখন তার ক্যারিয়ারের সোনালি সময়। রাশিয়া বিশ্বকাপে দলকে তৃতীয় সেরা করা এই লুকাকুরাই তো কাতার বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখবেন। কিন্তু লুকাকু জানিয়ে দিয়েছেন, তিনি কাতার বিশ্বকাপের আগে অবসর নিতে চান।

তবে এখনই আন্তর্জাতিক ক্যারিয়ারকে বিদায় বলছেন না তিনি। খেলবেন আগামী ২০২০ সালের ইউরো পর্যন্ত। এরপর অবসরে যাওয়ার কথা ভাবছেন বলে জানান তিনি। তখন তার বয়স হবে মোটে ২৭ বছর। লুকাকুর মতো একজন স্ট্রাইকারকে বেলজিয়ামের দায়িত্বে থাকা কোচ তখন অবসর নিতে দেবেন কিনা এটাই অবশ্য দেখার বিষয়।

বেলজিয়াম স্ট্রাইকার বিজনেস ইনসাইডারকে বলেন, ‘আমি ভাবছি, আগামী ইউরোর পর অবসরে যাবো। আমরা প্রায় সব বৈশ্বিক টুর্নামেন্টের সেমিফাইনালে যাচ্ছি। এরপর বিদায় নিতে হচ্ছে। আমরা দেশের জন্য সবকিছু জিততে চাই।’ লুকাকু মনে করেন যারা দলকে বিশ্বকাপ এনে দিতে পারেন তেমন একটা প্রজন্মকে সুযোগ করে দেওয়া উচিত।

তবে এখনই অবসর না নিয়ে দু’বছর পরে নেওয়ার ব্যাপারে তিনি বলেন, ‘আমার বয়স এখন সবে ২৫ বছর। আমি এখনো আমার সেরা সময়ে আসিনি। আমি চাই আগামী ইউরো পর্যন্ত দলে সুযোগ নেওয়ার জন্য তরুণরা আমার সঙ্গে লড়াই করুক। এরপরই তাদের জন্য জায়গাটা ফাঁকা হতে পারে।’