তাহিরপুরে নবগঠিত বিএনপির কমিটি স্থগিতাদেশে বিক্ষোব মিছিল

জাহাঙ্গীর আলম ভুঁইয়া, সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা বিএনপির ১২আগষ্ট নব গঠিত কমিটির বিরুদ্ধে সংস্কারপন্থি নেতা নজির হোসেনের চক্রান্ত করে একটি স্থগিতাদেশ আনেন। বিএনপির বহুল সমালোচিত সংষ্কারপন্থি নেতা সাবেক এমপি নজির হোসেন ও উপজেলা বিএনপির কমিটির স্থগিতাদেশ প্রত্যাহারের জন্য বিক্ষোভ মিছিল করেছে তাহিরপুর উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

রবিবার (১৯আগষ্ট) বিকাল ৪টার সময় উপজেলা বিএনপির দলীয় কার্য্যালয় থেকে একটি বিক্ষোব মিছিল বের করে।

বিক্ষোত মিছিলটি উপজেলার বিভিন্ন গুরুত্ব সড়ক প্রদক্ষিন করে স্থগিতাদেশ প্রাপ্ত্য কমিটির (নব গঠিত কমিটি) মধ্য বাজারে দলীয় কার্য্যালয়ে প্রতিবাদ সভায় মিলিত হয়। এ সময় স্থগিতাদেশ প্রাপ্ত্য কমিটির (নব গঠিত কমিটি) সহ-সভাপতি মুক্তিযোদ্ধা হারুর নর রশিদের সভাপতিত্বে ও স্থগিতাদেশ প্রাপ্ত্য কমিটির যুগ্ম সম্পাদক নাসের উজ্জলের সঞ্চলনায় বক্তব্য রাখেন, কমিটির সিনিয়র সহ-সভাপতি ও সদর ইউনিয়নের দুই বারের চেয়ারম্যান বোরহান উদ্দিন, সাধারন সম্পাদক জুনাব আলী,সহ-সভাপতি বশির আহমদ,কৃষক দলের সাধারন সম্পাদক লুৎফুর রহামন,উত্তর শ্রীপুর ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি নজরুল ইসলাম শাহ,সাংগঠনিক সম্পাদক বাষ্কর রায়,শিল্প বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম শিকদার,সহ সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম,সহ-মুক্তিযোদ্ধা সম্পাদক বিষয়ক শাহিন আলম,ছাত্র বিষয়ক সম্পাদক মাহবুব মল্লিক,দপ্তর সম্পাদক আবুল কালাম,উপজেলা সেচ্চা সেবক দলের সাধারন সম্পাদক শাহিন আলম বিএনপি নেতা আলী নেওয়াজ মেম্বার,বেলায়েত হোসেন,হারিছ উদ্দিন,গুলেনুর,শাহ আলম,আক্তার,আবু তাহের মেম্বার,শফিক মিয়া,মুহিবুর রহমান,সফাই মেম্বার,মালু মিয়া,আব্দুল বারিক,জসিম উদ্দিন,শামসুজ্জামান,মোহাম্মদ আলী,হযরত আলী,সোহাগ,আল আমিন প্রমুখ।

এসময় বক্তাগন বলেন,গত ১২আগষ্ট সুনামগঞ্জ জেলা বিএনপির রাজপথ কাঁপানো পরিক্ষিত সৈনিকদের সমন্বয়ে নবগঠিত তাহিরপুর উপজেলা বিএনপির কমিটি ঘোষণা করা হয়। সষ্কার পন্থি নেতা নজির হোসেনের চক্রান্তে ঘোষিত কমিটির উপর একটি স্থগিতাদেশ আনেন। এই আদেশ প্রত্যাহারের জন্য তাহিরপুর উপজেলায় দলীয় তৃণমূল নেতাকর্মীরা জেলা কমিটিকে উক্ত আদেশ প্রত্যাহারের জন্য ১০দিনের আল্টিমেটাম দেন। এসময় নজির হোসেনকে তাহিরপুর উপজেলায় অবাঞ্চিত ঘোষনা করেন নেতৃবৃন্ধ।