পর্যটকদের নিরাপত্তার লক্ষে নতুন সংযোজন বাইসাইকেল টহল

বিক্রমজিত বর্ধন, মৌলভীবাজার প্রতিনিধি:পর্যটন নগরী, চায়ের রাজধানী আর দুটি পাতা একটি কুড়ির দেশ মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল। পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে মৌলভীবাজার শ্রীমঙ্গলের পর্যটন স্থানগুলোতে পর্যটকরা বেড়াতে আসবেন। আর এসব পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করতে ট্যুরিষ্ট পুলিশ নিয়েছে ব্যতিক্রমী উদ্যোগ। স্থানীয় প্রশাসনের পাশাপাশি গড়ে তোলা হয়েছে ট্যুরিস্ট পুলিশের আলাদা ইউনিট ।

ট্যুরিস্ট পুলিশের উদ্যোগে নতুন সংযোজন হয়েছে বাইসাইকেল টহল । থাইল্যান্ড ট্যুরিস্ট পুলিশের বাইসাইকেলের আদলে আমাদের শ্রীমঙ্গল ইউনিটের জন্য বরাদ্দকৃত তিনটি বাই সাইকেল দিয়ে প্রথম যাত্রা শুরু করেছে তারা। প্রথমদিনে আমাদের ট্যুরিস্ট পুলিশের অফিসার ইনচার্জ মোঃ মঈন উদ্দিন ট্যুরিস্ট পুলিশ মৌলভীবাজার জোনের নির্দেশে সহকারী সাব – ইন্সপেক্টর মোহাম্মদ নোয়াব আলী, কনস্টেবল মোঃ তুহিন খাঁন ও কনস্টেবল মোমিনুল ইসলাম ভূইয়া পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করতে বাইসাইকেল টহল ব্যাবস্থা চালু করে।

মৌলভীবাজার জোন ট্যুরিস্ট পুলিশের সহকারী সাব – ইন্সপেক্টর মোঃ নোয়াব আলী জানান বাংলাদেশ পুলিশের বিশেষায়িত ইউনিট ট্যুরিস্ট পুলিশের প থেকে বাংলাদেশের সকল পর্যটন কেন্দ্র সমূহে ও আগত দর্শনার্থীদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার লক্ষে কাজ করে যাচ্ছে।

আমাদের ইউনিটটি সিলেট রেঞ্জের আওতাভুক্ত হয়ে পর্যটন নগরী শ্রীমঙ্গলের পর্যটন স্থান ও দর্শনার্থীদের জন্য গাড়ি ও মোটর সাইকেল যোগে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে কাজ করছে, বিশেষ করে লাউয়াছড়া ন্যাশনাল পার্ক, মাধবপুর লেইক, মাধবকুন্ড, বাইক্কাবিল চা – বাগান সহ দর্শনীয় স্থান সমূহে রয়েছে আমাদের ট্যুরিস্ট পুলিশের তদারকি ও টহল ব্যাবস্থা । এবারের পবিত্র ঈদুল আযহাসহ সামনের শীত মৌসুমে পর্যটন নগরী ও পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করতে আমাদের সার্বিক প্রস্তুতি রয়েছে ।