ওসি মো. সাইফুল ইসলাম…

৯:৫৮ অপরাহ্ণ | মঙ্গলবার, সেপ্টেম্বর ৪, ২০১৮ আলোচিত, চট্টগ্রাম

মোঃ এরশাদ, লোহাগাড়া (চট্টগ্রাম) থেকে :: মানুষ বেঁচে থাকে তার কর্মের মাঝে। চট্টগ্রামের লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মোঃ সাইফুল ইসলাম ৪জন হত-দরিদ্র শিক্ষার্থীদের লেখাপড়ার দায়িত্ব নিয়ে তেমনই নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন করলেন, যা সত্যিই প্রশংসনীয়।

জানা যায়, সম্প্রতি উপজেলার আধুনগর ইউনিয়নের গুল-এ-জার বালিকা উচ্চ বিদ্যালয়ে পরিদর্শনে যান অফিসার ইনচার্জ মোঃ সাইফুল ইসলাম। তিনি বিদ্যালয়ের বিভিন্ন শ্রেণী কক্ষে শিক্ষার্থীদের পাঠদান করান। শিক্ষার্থীরাও ওসি মুহাম্মদ সাইফুল ইসলামের পাঠদান মনযোগ দিয়ে শুনেন। সেদিন শ্রেণী কক্ষে বিদ্যালয়ের অসহায় ৪ শিক্ষার্থীর দারিদ্রতার কথা শুনে তিনি আবেগাপ্লুত হয়ে পড়েন।

তিনি তাদের সাথে কথা বললেন এবং কথা বলার পর বুঝতে পারলেন যে,তাদের পড়ালেখার আগ্রহ আছে অনেক কিন্তু অভাবের কারণে তেমন কোন সামর্থ নেই। তখন থেকে তিনি ৪জন শিক্ষার্থীর লেখাপড়ার সব দায়িত্ব নেন।

৪জন শিক্ষার্থীরা হল যথাক্রমে বড়হাতিয়া কূলপাগলী এলাকার মৃত সামশুল আলমের কন্যা ৬ষ্ট শ্রেণীর ছাত্রী শামিমা আকতার। আধুনগর হাজির পাড়ার আলতাফ মিয়ার কন্যা ১০ম শ্রেণীর ছাত্রী নিশাত ফাতেমা (নিশু)। আধুনগর সিকদার পাড়ার মুহাম্মদ বশিরের কন্যা ৯ম শ্রেণীর ছাত্রী মীমা আকতার। আধুনগর চৌধুরী পাড়ার আবুল হাসেমের কন্যা ৯ম শ্রেণীর সানজিদা মাহবুবা নিশাত।

এরপর থানার অফিসার ইনচার্জ কার্যালয়ে উক্ত ৪ শিক্ষার্থীকে পড়ালেখার জন্য আর্থিকভাবে সহযোগিতা প্রদান করা হয়। আর্থিক অনুদান তুলে দেন লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ সাইফুল ইসলাম। এসময় আধুনগর গুল-এ-জার বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাস্টার শামশুদ্দীন সহ অভিভাবকগণ উপস্থিত ছিলেন।