ঢাকায় পৌছানোর ক্ষেত্রে বাহরাইনের মেয়েরা প্রথম!

স্পোর্টস্ আপডেট ডেস্ক :: শনিবার কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে শুরু হচ্ছে এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপ। এএফসির এ নারী ফুটবল টুর্নামেন্টে অংশ নিতে সবার আগে ঢাকায় পৌঁছেছে বাহরাইন দল। বুধবার মধ্যপ্রাচ্যের দেশটির কিশোরী ফুটবলাররা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছলে তাদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

ঢাকায় হবে প্রথম পর্বের ‘এফ’ গ্রুপের খেলা। গ্রুপে রয়েছে বাংলাদেশ, ভিয়েতনাম, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন ও লেবানন। মেয়েদের এই টুর্নামেন্টে এবার দল বাড়ায় ফরম্যাটেও পরিবর্তন এনেছে এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি)। আগের আসরে গ্রুপ চ্যাম্পিয়নরা উঠেছিল চূড়ান্ত পর্বে। এবার চূড়ান্ত পর্বে যেতে দুই ধাপ ডিঙ্গাতে হবে দলগুলোকে।

প্রথম রাউন্ডের ৬ গ্রুপের চ্যাম্পিয়ন ও সেরা দুই রানার্সআপ দল উঠবে দ্বিতীয় রাউন্ডে। ৮ দল দ্বিতীয় রাউন্ডে খেলবে ২ গ্রুপে। সেখান থেকে চারটি দল উঠবে চূড়ান্ত পর্বে। চূড়ান্ত পর্বের আয়োজক এবারো থাইল্যান্ড। স্বাগতিক থাইল্যান্ড এবং উত্তর কোরিয়া, দক্ষিণ কোরিয়া ও জাপান সরাসরি খেলবে শিরোপা নির্ধারণী পর্বে।

বাংলাদেশের মেয়েরা প্রথম ম্যাচ খেলবে আগামী ১৭ই সেপ্টেম্বর বাহরাইনের বিপক্ষে। ১৯শে সেপ্টেম্বর দ্বিতীয় ম্যাচের প্রতিপক্ষ লেবানন। বাংলাদেশ তৃতীয় ম্যাচ খেলবে ২১শে সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে। এবং ভিয়েতনামের বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচ আগামী ২৩শে সেপ্টেম্বর।

Sharing is.

Share on facebook
Share with others
Share on google
Share On Google+
Share on twitter
Share On Twitter
  • You May Also Like:
  • Top Views