১৫ টাকা ভাড়ায় ছয় নম্বর বাসে বাসায় ফিরলেন তারানা হালিম

সময়ের কণ্ঠস্বর- কোনো রকমের পুলিশ পাহারা ছাড়াই একজন সাধারণ যাত্রীর মতো অফিস শেষ করে লোকাল বাসে চেপে বাসায় ফিরেছেন তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম।

আজ বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে সচিবালয় থেকে বের হয়ে ৬ নম্বর বাসে করে গুলশানের বাসায় গেছেন তিনি। এসময় তিনি সাধারণ যাত্রীদের সঙ্গেও কথা বলেন।

তথ্য প্রতিমন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা মো. এনায়েত হোসেন সাংবাদিকদের এ বিষয়ে জানান, অফিস শেষে বুধবার দুপুরে জিপিও মোড় থেকে ৬ নম্বর বাসে করে গুলশানের বাসায় ফিরেছেন প্রতিমন্ত্রী তারানা হালিম।

এ সময় প্রতিমন্ত্রী বাসে করে ফেরায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন ওই বাসে থাকা যাত্রী, চালক ও তার সহকারীরা। এ সময় যাত্রীরা প্রতিমন্ত্রীর সঙ্গে সেলফি তুলেছেন।

কী কারণে বাসে চড়ে বাসায় ফিরলেন জানতে চাইলে তারানা হালিম বলেন, সাধারণ মানুষের প্রতিক্রিয়া থেকে এ সিদ্ধান্ত নিয়েছি। প্রতিদিনই সাধারন মানুষের একটা অভিযোগ থাকে যে, সংসদ সদস্য-মন্ত্রীরা সড়ক পথের যানজট দেখেন না। সে কারণে সাধারণ মানুষের সঙ্গে চলাফেরা করে তিনি তাদের সমস্যাগুলো দেখতে চান।

প্রতিমন্ত্রী বলেন, সাধারণ জনগণ যদি প্রতিদিন কষ্ট করে তাদের কর্মক্ষেত্রে পৌঁছাতে পারে তবে আমরা কেন পারব না? আমরা সবাই মানুষ। মানুষের কষ্টগুলো কাছ থেকে দেখতেই এমন সিদ্ধান্ত নিয়েছি। এখন থেকে প্রায় প্রতিদিন বাসে যাতায়াত করবেন বলেও তিনি জানান।

এক প্রতিক্রিয়ায় তারানা হালিম বলেন, ১৫টাকা করে ভাড়া দিয়েছি, তারা ভাড়া নিতে চায়নি, আমি বলেছি সাধারণ মানুষের মতোই ভাড়া দেবো।

এর আগে সকালে সচিবালয়ে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নে তারানা হালিম জানান, সরকারি কোন গুরুত্বপূর্ণ কাজ ছাড়া প্রতিদিনের অফিস যাওয়া-আসায় পাবলিক বাস ব্যবহার করতে চান তিনি।

এই সিদ্ধান্ত নেওয়ার কারণ ব্যাখ্যা করে তিনি বলেন, “আমরা উঠাতে যদি তারা (বাসচালক) সচেতন হয়।’