‘স্বেচ্ছাচারের হাত থেকে দেশকে বাঁচাতে হলে তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে’: বি চৌধুরী

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- বুধবার বিকেলে গুলশানের অল কমিউনিটি ক্লাবে বিকল্পধারার সহযোগী সংগঠন প্রজন্ম বাংলাদেশের ‘রাজনৈতিক আন্দোলনে অহিংস কর্মসূচি’ শীর্ষক কর্মশালায় বিকল্পধারা বাংলাদেশের সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, শিক্ষার্থীদের অহিংস আন্দোলনে সরকার পুলিশ দিয়ে লাঠিপেটা করে স্বেচ্ছাচারিতা করেছে। তরুণেরা এগিয়ে এলে এই স্বেচ্ছাচার সরকারের বিদায় কেউ ঠেকাতে পারবে না।

বি চৌধুরী বলেন, ‘দেশ চরম স্বৈরাচার ও স্বেচ্ছাচারের কবলে পড়েছে। এই স্বেচ্ছাচারের হাত থেকে দেশকে বাঁচাতে হলে তরুণ প্রজন্মকে এগিয়ে আসতে হবে। তরুণেরাই পারবে অহিংস আন্দোলনের মাধ্যমে একটি শান্তি সুখের বাংলাদেশ গড়তে।’

তরুণদের নিয়ে বি চৌধুরী বলেন, বিশ্বের সব বড় কল্যাণমূলক কাজ হয়েছে তরুণদের হাত ধরে। তিনি আরও বলেন, ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধ তরুণদের হাত ধরে হয়েছে।

বি চৌধুরী অভিযোগ করে বলেন, সাম্প্রতিক কোটা সংস্কার আন্দোলন, নিরাপদ সড়ক চাই আন্দোলন অহিংস ও শান্তিপূর্ণ ছিল। এরপরও সরকার শিক্ষার্থীদের পুলিশ দিয়ে লাঠিপেটা করেছে। তাদের গ্রেপ্তার করেছে।

বি চৌধুরী বলেন, বিকল্পধারা বাংলাদেশ অহিংস আন্দোলনে বিশ্বাসী। বর্তমান তরুণেরা কোনো রক্তপাত চায় না। তারা তাদের মেধা, শ্রম, দিয়ে শান্তির বাংলাদেশে গড়বে।

অনুষ্ঠানে আরও উপস্থিত বিকল্পধারার ভাইস চেয়ারম্যান মঞ্জুর রাশেদ, যুগ্ম মহাসচিব আবদুর রউফ মান্না, প্রজন্ম বাংলাদেশের প্রধান মাহি বি চৌধুরী প্রমুখ।

 

Sharing is.

Share on facebook
Share with others
Share on google
Share On Google+
Share on twitter
Share On Twitter

You May Also Like:

  • Recent Updates
  • Top Views