• আজ ৭ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

সৈয়দ শামসুল হকের লেখা ও আলম খানের সুরে আবারো অ্যাণ্ডু কিশোর

২:২৬ অপরাহ্ণ | বুধবার, সেপ্টেম্বর ২৬, ২০১৮ গুণীজন সংবাদ, বিনোদন

বিনোদন প্রতিবেদক-প্রয়াত সাব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের লেখা ‘হায়রে মানুষ রঙিন ফানুস’ গানটির জন্য প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছিলেন এন্ড্রু কিশোর। এর পর এই লেখকের লেখা অনেক গানে কণ্ঠ দিয়েছেন তিনি। আবারও এন্ড্রু কিশোর গাইলেন শামসুল হকের লেখা নতুন গান।

আগামীকাল ২৭ সেপ্টেম্বর সৈয়দ শামসুল হকের প্রয়াণের দুই বছর পূর্ণ হবে। তার প্রয়াণ দিবন উপলক্ষে গানটি প্রকাশিত হবে।সম্প্রতি সৈয়দ শামসুল হকের স্ত্রী লেখক আনোয়ারা সৈয়দ হকের সঙ্গে পরামর্শ করে গানগুলো রেকর্ড করেন এন্ড্রু কিশোর।গান গুলোর সুর করেন আলম খান।

জানা গেছে, নতুন গানটির শিরোনাম ফুলের গন্ধের মতো। সংগীতা থেকে ‘অপ্রকাশিত সৈয়দ হক ১’ নামে প্রকাশিত হবে গানটি।এরপর ‘অপ্রকাশিত সৈয়দ হক’ নামে আরও কিছু গান আসবে বলে জানান এন্ড্রু কিশোর।

এ সম্পর্কে এন্ড্রু কিশোর বলেন, ‘হক ভাই চলে যাওয়ার আগে আমাকে বলেছিলেন, এন্ড্রু, কিছু গান লেখা আছে, তুমি তো গাইলে না। আমি সেদিন বলেছিলাম, গাইব তো, কিন্তু সুর করাব কাকে দিয়ে? পরে হক ভাই বলেছেন, ‘কেন, আমাদের আলম খান।’

উল্লেখ্য সৈয়দ শামসুল হকের লেখা আলম খানের সুরে অ্যাণ্ডু কিশোরের বিখ্যাত গানগুলোর মধ্যে কয়েকটি হচ্ছে ‘ভুলি নাই তোমাদের মতো’, ‘হায়রে মানুষ’, ‘চাঁদের সাথে আমি দেবো না’, ‘কারে বলে ভালোবাসা’, ‘আমি চক্ষু দিয়া’, ‘তোরা দেখ দেখ’ ইত্যাদি।