ঠাকুরগাঁওয়ের মন্দিরে ১৪৪ ধারা জারি হয়েছে!

সময়ের কণ্ঠস্বর ডেস্ক: ঠাকুরগাঁও সদর উপজেলার আউলিয়াপুর ইউনিয়নের ভাতগাঁও গ্রামে অবস্থিত বিরোধপূর্ণ রশিক লাল জিউ মন্দির ও তার আশেপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্মা (ইউএনও) আবদুল্লাহ আল মামুন জানান, দুর্গাপূজা উপলক্ষে ওই এলাকায় আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কা দেখা দেয়ায় তিনি এই আদেশ জারি করেন।

ঠাকুরগাঁও শহর থেকে প্রায় ৯ কিমি. উত্তরে অবস্থিত রশিকলাল জিউ মন্দির ও এর ৩৪ একর জমি নিয়ে সনাতন হিন্দু সম্প্রদায়ের একটি পক্ষের সঙ্গে ইসকন (ইন্টারন্যাশনাল সোসাইটি ফর কৃষ্ণকনসাসনেস) এর বিরোধ চলছে দীর্ঘদিন ধরে। এ নিয়ে সেখানে ২০০৯ সালের ৪ সেপ্টেম্বর উভয় পক্ষের মধ্যে সংঘর্ষে ফুলবাবু (৩৫) নামে এক ব্যক্তি নিহত হন। হত্যা মামলাটি বিচারাধীন রয়েছে। এই সম্পত্তির মালিকানা নিয়ে মামলাটি উচ্চ আদালতে বিচারকার্য চলছে বলে জানান সংশ্লিষ্ট আইনজীবী ইন্দ্র নাথ রায়।

প্রসঙ্গত, হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব দুর্গাপূজাকে কেন্দ্র করে দেশের সব মন্দির ও পূজামণ্ডপগুলো দারুন সরব হয়ে উঠেছে। ইতিমধ্যে তোরন নির্মাণ, সাজসজ্জা ও প্রতিমার গায়ে রংতুলির শেষ আঁচরসহ সকল কাজ সম্পন্ন হয়েছে। সোমবার সকাল ৯টা ৫৮মিনিটে পুর্বাহ্নে (আগেই) পূজামণ্ডপগুলোতে দেবি দূর্গার প্রতিমা স্থাপন শেষে ষষ্ঠী বিহিত পূজা শুরু হয়ে দেবীর বোধন ও আমন্ত্রণ অনুষ্ঠিত হবে। সন্ধ্যায় অনুষ্ঠিত হবে অধিবাস।

রোববার সকাল ১০টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ওই এলাকায় এই আদেশ বলবৎ থাকবে বলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে।